Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাকার ‘সমস্যা’ ছিলেন মরিনহো!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

কাকা তখন তার ক্যারিয়ারের সেরা ছন্দে। দুই বছর আগেই লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে পেছনে ফেলে জিতে নিয়েছেন ব্যালন ডি’অর। মিলান ছেড়ে যোগ দিলেন রিয়াল মাদ্রিদে। কিন্তু স্পেনে আসার পর যেন প্রতিনিয়তই হারিয়ে খুঁজছিলেন নিজেকে। আর তখন কেন আশানুরূপ খেলতে পারেননি তা নিজেই জানালেন এ ব্রাজিলিয়ান।
রিয়ালে যোগ দেওয়ার এক বছরের মাথায় অস্ত্রোপচার করাতে হয় কাকাকে। ফলে প্রায় ছয় মাস মাঠের বাইরে বসে থাকতে হয় তাকে। বছর না ঘুরতেই আবারও লম্বা সময়ের জন্য ইনজুরিতে। ফিরে এসেও নিস্তার পাননি। ইনজুরি তার পিছু ছাড়েনি। চার বছরের ক্যারিয়ারে মাত্র ৮৫টি ম্যাচ খেলেছিলেন কাকা। মূলত ইনজুরিই ছিল কাকার মূল প্রতিবন্ধকতা। কিন্তু শুধুই যে তাই, তাও নয়। গ্রান্দে স্যারসুলো দ্য স্পোর্ত টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে বললেন ‘স্পেশাল ওয়ান’ খ্যাত হোসে মরিনহোও ছিলেন অন্যতম সমস্যা, ‘আমি নিশ্চিত ছিলাম রিয়াল মাদ্রিদ খুব ভালো হবে আমার জন্য। আমি ভাবতাম আমি খুব অধ্যবসায়ী, আমার সাধ্যের মধ্যে সব পেতে সর্বোচ্চ চেষ্টাই করতাম। মাদ্রিদে আমার প্রধান সমস্যা ছিল ইনজুরি, এরপরই কোচ (মরিনহো)। আমি সেখানে তিন বছর ছিলাম, চেষ্টা করেছিলাম মরিনহোকে সন্তুষ্ট করতে যাতে আরও সুযোগ পাই। কিন্তু এটা তার ইচ্ছা ছিল যা আমার নিয়ন্ত্রণের বাইরে ছিল।’
২০১৩ সালে মরিনহোকে ছাঁটাই করার পর রিয়ালে কোচ হিসেবে যোগ দেন কার্লো আনচেলত্তি। কিন্তু তাতে ভাগ্য বদলায়নি কাকার। নতুন কোচ নতুন খেলোয়াড় এবং স্প্যানিশ খেলোয়াড়দের চুক্তি নবায়নে আগ্রহী ছিলেন। তাই দল বদল ছাড়া উপায় ছিল না কাকার। মূলত ঘরের মাঠে বিশ্বকাপে দর্শক হতে চাননি বলেই মাঠে খেলার মধ্যে থাকতে চেয়েছিলেন। তাই রিয়াল ছেড়ে আবার মিলানে ফিরে আসেন এ তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাকার ‘সমস্যা’ ছিলেন মরিনহো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ