Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে হাতের লেখা খারাপ হওয়ায় তিন চিকিৎসককে জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ৮:১০ পিএম

হাতের লেখার খারাপ হওয়ার জন্য ভারতের এলাহাবাদ হাইকোর্ট তিন চিকিৎসককে ৫ হাজার টাকা করে জরিমানা করেছেন। চিকিৎসকদের হাতের লেখা বাজে হওয়ার বিষয়টি আশ্চর্যের কিছু না হলেও উত্তর প্রদেশে বিষয়টি এখন আদালত আমলে নেয়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
গত সপ্তাহে তিনটি মামলার শুনানিকালে চিকিৎসকদের হাতের লেখার বিষয়টি আদালতের নজরে আসে। ভুক্তভোগিদের হাসপাতাল থেকে যে রিপোর্ট দেয়া হয়েছিল তাতে চিকিৎসকদের হাতের লেখা ছিল পড়ার অযোগ্য।
আদালত বেঞ্চ বিষয়টিকে আদালত কার্যক্রমের ক্ষেত্রে বাধা হিসেবে বিবেচনা করে তিন চিকিৎসককে তলব করেন। এই তিন চিকিৎসক হলেন, উনানো হাসপাতালের চিকিৎসক ডাঃ টিপি জায়িসওয়াল, সীতাপুর হাসপাতালের চিকিৎসক ডাঃ পিকে গোয়েল এবং গোন্ডা হাসপাতালের চিকিৎসক ডাঃ আশীষ সাকসেনা। পরে আদালত তাদের ৫ হাজার টাকা করে আদালতের পাঠাগারে জরিমানা দিতে বলেছেন।
চিকিৎসকরা আদালতে জবানবন্দি দিয়েছেন, ভবিষ্যতে তারা প্রেসক্রিপশনে সুন্দর করে লিখবেন, যাতে অন্যরা তাদের লেখা পড়তে পারেন। আদালত সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন, ডাক্তারি রিপোর্টগুলোর হাতের লেখা যেন ভবিষ্যতে সুন্দর হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ