Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামী শিক্ষা ও মাদরাসা উন্নয়নে জমিয়াতুল মোদার্রেছীন নিরলসভাবে দায়িত্ব পালন করছে

মাগুরায় প্রিন্সিপাল শাব্বির আহমাদ মোমতাজী

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ইসলামী শিক্ষা বিস্তারে ও মাদরাসা উন্নয়নে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের নিরলস পরিশ্রমের ফসল হিসেবে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী অবদান মাদরাসা শিক্ষকরা চিরদিন স্মরণে রাখেবে। মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মাগুরা জেলা শাখার ৫ম বার্ষিক কাউন্সিল ও প্রতিনিধি সম্মেলনে প্রধান বক্তা সংগঠনের মহাসচিব প্রিন্সিপাল আলহাজ্ব শাব্বির আহমাদ মোমতাজী এ কথা বলেন। তিনি সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনকে মাদরাসা শিক্ষক কর্মচারিদের প্রাণপুরুষ উল্লেখ করে বলেন, তিনি যে অক্লান্ত পরিশ্রম করেছেন তা মাদরাসা শিক্ষকরা আজীবন মনে রাখবে।
গতকাল শনিবার সকাল ১১টায় মাগুরা আছাদুজ্জামান অডিটরিয়ামে মাগুরা জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা মুফতি এবিএম মাহফুজুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাডভোকেট শাইফুজ্জামান শিখর। তিনি ইসলামী শিক্ষার উন্নয়নে অনবদ্য অবদানের কথা উল্লেখ করে সকল মাদরাসা শিক্ষক-কর্মচারীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান। তিনি মাগুরায় জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন-এর উপস্থিতিতে বড় ধরনের মাদরাসা শিক্ষক-কর্মচারী সমাবেশ করার আহবান জানান। সমাবেশের সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়ে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান তুলে ধরেন।
সম্মেলনে পরবর্তী পাঁচ বছরের জন্য মাগুরা জেলা জমিয়াতুল মোদার্রেছীনের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়। মাগুরা সিদ্দিকীয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি এবিএম ম্হফুজুর রহমানকে সভাপতি ও ছোট জোকা আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু সাইদ মৃধাকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। সম্মেলনে বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন মাগুরা জেলা আওয়ামী লীগ সভাপতি তানজেল হোসেন খান, যশোর জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ¦ মাওলানা মোঃ নূরল ইসলাম, মাওলানা ফরিদুল ইসলাম, মাওলানা মোঃ শফিকুর রহমান, মাওলানা শহিদুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ