Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আর্সেনালকে হারিয়ে শুরু সিটির

পিএসজির জয়ে উইয়াহপুত্রের গোল

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

১৯৯৬ সালের পর এই প্রথম আর্সেন ওয়েঙ্গারকে ছাড়া ম্যাচ খেলল আর্সেনাল, প্রতিপক্ষ ছিল ম্যানচেস্টার সিটি। এমিরেটস স্টেডিয়ামে নতুন কোচ উনাই এমিরির শুরুটা তাই ভালো হয়নি একটুও।
প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডে সবচেয়ে হাইভেল্টেজ এই ম্যাচে দুটি বিষয় ছিল আগ্রহের কেন্দ্রবিন্দুতেÑ প্রথমমত, গানার শিবিরে এমিরির নতুন পথচলাটা কেমন হয়; দ্বিতীয়ত, কিভাবে নতুন মৌসুম শুরু করে পেপ গার্দিওলার বর্তমান চ্যাম্পিয়ন সিটি। এমিরির মন্দ শুরুর খবরই বলে দেয় গার্দিওলার সিটির শুরুটা কেমন হয়েছে। আর্সেনালকে তাদেরই মাঠে আধিপত্য দেখিয়ে ২-০ গোলে হারানোর পর গার্দিওলার মন্তব্য, তার দল এর চেয়ে ভালো খেলার যোগ্যতা রাখে।
সিটির জয়ে দুই অর্ধে গোল দুটি করেন রহিম স্টার্লিং ও বার্নার্দো সিলভা। এর মধ্যে কোন গোলটা সেরা ছিল এ নিয়ে তর্ক হতে পারে। বাঁ প্রান্ত দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে প্রিমিয়ার লিগে নিজের ৫০তম গোল করেন স্টার্লিং। গোলরক্ষক পিটার চেককে নড়ার সুযোগ দেননি সিলভাও। বক্সের মধ্য থেকে দারুণ শটে ব্যবধান দ্বিগুন করেন পর্তুগিজ ডিফেন্ডার। সিটির হয়ে অভিষেকে গোলের খুব কাছে গিয়েও বঞ্চিত হন সাবেক লেস্টার সিটি মিডফিল্ডার রিয়াদ মাহরেজ।
ম্যাচ শেষে গার্দিওলার মুখে শিষ্যস্তুতি, ‘ম্যান সিটিতে আমি বিশেষ অধিকারপ্রাপ্ত। তারা আমাকে দারুণ একটা দল দিয়েছে। এ নিয়ে আমি কখনোই অভিয়োগ করতে পারব না।’ ম্যাচ নিয়ে কাতালান কোচের অভিমত, ‘স্বাভাবিকভাবে আমরা ভালো পারফর্ম করেছি। এবং দিনে দিনে আরো উন্নতি করব।’ হার দিয়ে কঠিন যাত্রা শুরু করা এমিরির মতে, ‘ফলাফল ২-০, তবে আমি মনে করি ৯০ মিনিটে আমরা আরো ভালো করতে পারতাম।’ সাবেক সেভিয়া ও পিএসজি কোচ বলেন, ‘আমাদের সমর্থকদের জন্য আমরা ভালো শুরু করতে চেয়েছিলাম। আমরা আমাদের নৈপূন্য দেখিয়েছি কিন্তু এটা পরিষ্কার ছিল যে আমরা ম্যানচেস্টার সিটির বিপক্ষে জিততে পারিনি।’
একই রাতে জয় দিয়ে মৌসুম শুরু করেছে ফ্রেঞ্চ লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজিও। ঘরের মাঠে কাঁ-এর বিপক্ষে ৩-০ গোলের জয়ে ম্যাচের দশম মিনিটেই দলকে এগিয়ে নেয়া গোলটি করেন বিশ্বকাপে ব্রাজিলকে হতাশ করা নেইমার। প্রথমার্ধেই অ্যাঞ্জেল ডি মারিয়ার বাড়ানো বলে ব্যবধান দ্বিগুন করেন আদ্রিয়ান রাবিয়ত। শেষ মিনিটে ৩-০ গোলের জয় নিশ্চিত করেন সাবেক এসি মিলান ও পিএসজি স্ট্রাইকার ও লাইবেরিয়ার বর্তমান প্রেসিডেন্ট জর্জ উইয়াহ-র ছেলে ১৮ বছর বয়সী টিমোথি উইয়াহ।
নিজের প্রথম লিগ ম্যাচে বিশ্বকাপজয়ী তারকা কিলিয়ান এমবাপেকে পাননি জার্মান কোচ থমাচ টাচেল। এই ম্যাচ দিয়ে পিএসজির জার্সিতে অভিষেক হয়েছে ৪০ বছর বয়সী সাবেক জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসজি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ