Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কঙ্গোতে ইবোলা ভাইরাসে ৩৩ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

আফ্রিকার যুদ্ধ বিধস্ত দেশ কঙ্গোতে মহামারী আকার ধারণ করেছে ইবোলা ভাইরাস। মরণঘাতী এ রোগে এখন পর্যন্ত সেখানে মারা বহু সংখ্যক মানুষ। সর্বশেষ ইবোলা ভাইরাস আক্রমনে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে মারা গেছেন ৩৩ জন। শনিবার দেশটির স্বাস্থ্যমন্ত্রীর এক বিবৃতির বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে, আগস্ট মাসে এরই মধ্যে উত্তর-পূর্বাঞ্চলীয় উত্তর কিভু প্রদেশ এবং প্রতিবেশী ইতুরি প্রদেশে ১৩ জনকে ইবোলা ভাইরাস আক্রমনে সনাক্ত করা হয়েছে। এ ছাড়া আরো ৩০ জনের এ ভাইরাসে আক্রান্ত হওয়ার আশংকা করা হচ্ছে। আক্রান্ত ১৩ জনের মধ্যে ইবোলা ভাইরাসে ৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়ার পর গত বুধবার দেশটিতে ইবোলা ভাইরাসের প্রাদুর্ভাব ঘোষণা করা হয়। এছাড়া আরো ৩০ জনকে ভাইরাস সন্দেহে পরিক্ষা করা হচ্ছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার একজন কর্মকর্তা পিটার সালামা বলেন, কঙ্গোর ‘যুদ্ধ এলাকায়’ ইবোলা আক্রান্তদের রোগ-প্রতিরোধ কার্যক্রম পরিচালনা করা কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। - আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ