Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১০ বোর্ডের ফলাফলে শীর্ষস্থানে মাদরাসা, পাশের হার ৭৮.৬৭%

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ৫:৪৭ পিএম

২০১৮ সালের এইচ.এস.সি কারিগরী ও আলিম পরীক্ষায় ১০টি শিক্ষা বোর্ডের মধ্যে মাদরাসা বোর্ড শীর্ষস্থান দখল করেছে। আলিম পরীক্ষার ফলাফলে মোট পাশের হার ৭৮.৬৭%। যার মধ্যে ছাত্র- ৭৮.৩৪% এবং ছাত্রী- ৭৯.০৯%। মোট জিপিএ ৫ পেয়েছে ১২৪৪ জন ছাত্র-ছাত্রী। এর মধ্যে ছাত্র ৮৬৪ ছাত্রী ৩৮০ জন। পরীক্ষায় মোট ৯৭ হাজার ৭৯৩ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। তার মধ্যে ছাত্র ৫৪ হাজার ৭৭০ জন এবং ছাত্রী ৪৩ হাজার ২৩ জন।
সাধারণ বিভাগে ফলাফলের গড় পাশের হার ৭৮.০৩%। যার ছাত্র ৭৮.৫৬%, ছাত্রী ৭৮.৬১%। পরীক্ষায় অংশ নিয়েছিল ৯০ হাজার ৫৬৭ জন ছাত্র-ছাত্রী। ছাত্র ৪৯ হাজার ৮৩৪ এবং ছাত্রী ৪০ হাজার ৭৩৩ জন।
বিজ্ঞান বিভাগের গড় পাশের হার ৮৯.১৬%। ছাত্র ৮৮.৫৯% ছাত্রী ৯০.৪০%। মোট পরীক্ষার্থী ছিল ৬ হাজার ৫৮০ জন। ছাত্র ৪ হাজার ৪৮৭ এবং ছাত্রী ২ হাজার ৯৩ জন।
মোজাদ্দিদ বিভাগে গড় পাশের হার ৬১.১৫%। ছাত্র ৬২.৫৮%এবং ছাত্রী ৫৭.৮৭%। পরীক্ষায় মোট অংশ নিয়েছিল ৬৪৬ জন ছাত্র-ছাত্রী। ছাত্র ৪৪৯ জন এবং ছাত্রী ১৯৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ