Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় পাশের হারে এগিয়ে ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড কলেজ

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ৫:৩৪ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাশের হারে এগিয়ে রয়েছে ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড কলেজ ও জিপিএ-৫ এ এগিয়ে রয়েছে ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ। ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড কলেজে পাসের হার ৮১ দশমিক ৫২ শতাংশ। জেলা মাধ্যমিক শিক্ষা
কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি বছর ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড কলেজ এইচএসসি পরীক্ষায় ৯২জন অংশ নেন। পাশ করেছে ৭৫জন। জিপিএ-৫ পেয়েছেন একজন। ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ উপজেলার আশুগঞ্জ সারকারখান কলেজ থেকে ২০৭ জন শিক্ষার্থী অংশ নেয়। পাশ করেছে ১৬৭জন শিক্ষার্থী। পাশের হার ৮০ দশমিক ৬৪শতাংশ। জিপিএ ৫ পেয়েছেন ৪ জন। জেলায় পাশের হারে তৃতীয় স্থানে থাকলে জিপিএ-৫ জেলায় এগিয়ে রয়েছে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ। এক হাজার ৬৫২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে এক হাজার ২৯৭জন। পাশের হার ৭৮ দশমিক ৫১ শতাংশ। জিপিএ ৫ পেয়েছেন ৩৭জন শিক্ষার্থী। পাশের হারে চতুর্থ স্থানে রয়েছে বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল এন্ড কলেজ। ১৬৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ১২৯জন। পাশের হার ৭৭ দশমিক ৭১শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন মাত্র একজন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ