Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিইসি আজ্ঞাবহ হলে আগামী নির্বাচন বর্জন- ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৮, ১২:১২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলছেনে, গাজীপুর সিটি নির্বাচনে ভোট ডাকাতি, কারচুপি, কেন্দ্র দখলের ঘটনা ঘটেছে। অসংখ্য ভোটার ভোট দিতে পারেননি। তারপরও ব্যালট পেপার শেষ হয়ে গেছে। এ অবস্থা দলীয় সরকারের কারণেই হয়েছে।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজতি ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পীর সাহেব চরমোনাই বলনে, নির্বাচন কমিশনের মত একটি সাংবিধানিক পদে থেকে সিইসি আজ্ঞাবহ নির্বাচন করে নিজের পদটিকে কলঙ্কতি করেছেন। নির্বাচন কমিশন দেশবাসীকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে ব্যর্থ হয়েছে।
তিনি বলেন, ইসলামী আন্দোলন রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশ গ্রহণ করবে। তবে খুলনা সিটির মত নির্বাচন হলে আগামীতে অনুষ্ঠিতব্য সিটিগুলোতে নির্বাচন বর্জন করা ছাড়া কোন পথ থাকবে না। তামাশার নির্বাচন করে কোটি কোটি টাকা অপব্যয় জনগণ সহ্য করবে না।
তিনি সন্ত্রাস, রাষ্ট্রীয় দুর্নীতি, ভোট কেন্দ্র দখলের রাজনীতি পরিহার করে মাদকমুক্ত ইসলামী সমাজ গঠনে আগামী জাতীয় নির্বাচনে হাতপাখার পক্ষে সকলের প্রতি ভোট বিপ্লব ঘটানোর আহŸান জানান।
মহানগর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপত্বিতে আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম-মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, আলহাজ্ব আলতাফ হোসেন, এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম, এইচএম সাইফুল ইসলাম, শেখ মুহা. নুর-উন-নাবী প্রমুখ।
মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, সরকার একদিকে শীর্ষ সন্ত্রাসীদের পুরস্কৃত করে বিদেশ পাঠিয়ে দেয়। অপরদিকে মিথ্যা মামলায় নারায়ণগঞ্জে আন্দোলনের নেতাকে কারাগারে প্রেরণ করছে। এ ধরনের হয়নানি বন্ধ করতে হবে। মানুষ গড়ার কারিগর শিক্ষকদের যৌক্তিক দাবি মেনে নিয়ে রাস্তা থেকে বিদ্যালয়ে পাঠানোর ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহŸান জানান।
সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, মাদকে দেশ সয়লাব হয়ে আছে। মাদক তরুণ প্রজন্মকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এর থেকে পরিত্রাণ পেতে হলে আগামী নির্বাচনে হাতপাখায় ভোট দিয়ে বিপ্লব ঘটাতে হবে।

 



 

Show all comments
  • ৩০ জুন, ২০১৮, ৫:২৪ এএম says : 0
    Ghorer race a. Gadha o dourabay....
    Total Reply(0) Reply
  • Omar Faruk ৩০ জুন, ২০১৮, ৮:১২ এএম says : 0
    অভিনন্দন দৈনিক ইনকিলাব
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ