Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করে দেশকে বিপথে পরিচালনা করার চেষ্ট হচ্ছে -পীর সাহেব চরমোনাই

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৩৯ পিএম | আপডেট : ৯:৩৯ পিএম, ৬ ফেব্রুয়ারি, ২০২৩

বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করা হচ্ছে। ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধে অবদান ছিল যুবকদের। ইতিহাস বিকৃত করে ভবিষ্যত প্রজন্মকে পথভ্রষ্ট করা হচ্ছে। কুত্তা নীতি অদক্ষ নীতি পশুনীতি অনুসরণ করে দেশকে বিপথে পরিচালনা করার চেষ্ট হচ্ছে।এজন্য যুবকদের সজাগ থাকতে হবে।

ইসলামী যুব আন্দোলন জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির, পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।
বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মোঃ মাহবুবুর রহমান বলেন, দেশের স্বাধীনতার জন্য বিশেষ অবদান রেখেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাঠ্যবইতে তার ছবি নেই ইন্দিরা গান্ধীর ছবি আছে। স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদানের জন্য আমরা কৃতজ্ঞ কিন্ত তার মানে এই নয় আমাদের ইতিহাসকে বিকৃত করতে হবে।
ইসলামী যুব আন্দোলনে বরগুনা জেলা শাখার জেলা যুব সম্মেলন আবু বকর সিদ্দিক (রা:) মডেল মাদরাসা অডিটেরিয়ামে ৬ সোমবার ফেব্রুয়ারী অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির, পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মোঃ মাহবুবুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মুফতি মানসুর আহমেদ সাকী, ইসলামী আন্দোলনের বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ আল আমিন, অর্থ ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক নাসির উদ্দিন খান, ইসলামী আন্দোলন বরগুনা শাখার সভাপতি ও পীর সাহেব কেওড়াবুনিয়া, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ আবদুর রহমান কাসেমী। ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ বরগুনা জেলা শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ আব্দুর রহমান রূহানীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে মাওলানা মোঃ রেজাউল করিম আকনকে সভাপতি ও এইচএম আহমাদুল্লাহ্কে সাধারন সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়।

 

 



 

Show all comments
  • Md Baniamin ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১:১৮ এএম says : 0
    (কলেজ ছাত্রের খোলা চিঠি) 05/02/23 বরাবর মাননীয় শিক্ষা মন্ত্রী. জাতীয় সংসদ ও শিক্ষা মন্ত্রণালয়, ঢাকা. বিষয়: দেশের শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় শিক্ষা কারিকুলাম পুনরায় বিবেচনার আবেদন. জনাব আসসালামু আলাইকুম যথাবিহিত বিনীত আবেদন এই যে, আমি একজন বাংলাদেশের সচেতন শিক্ষার্থী হিসেবে আরজী জানাচ্ছি যে, দেশের শান্তি ও স্থিতিশীলতা রক্ষায়, শিক্ষা কারিকুলামের সিলেবাসে পূর্বের ইসলামী শিক্ষা এবং সকল ক্লাসে ইসলামী সাংস্কৃতিক অর্থাৎ যে গল্প,প্রবন্ধ , কবিতা ও জীবনী ছিল তা পূর্ণবহালের এবং ইসলাম বিদ্বেষী শিক্ষা সিলেবাস ও ডারউনের অবৈঙ্গানিক তথ্য বাতিলের জন্য অনুরোধ করছি। এবং অন্যান্য ধর্মীয় সাবজেক্ট অন্য ধর্মের শিক্ষার্থীদের জন্য আবশ্যিক করার এবং ধর্মীয় মূল্যবোধ বিরোধী শিক্ষা সিলেবাস বাতিলের আহ্বান জানাচ্ছি।। অতএব, দেশের সর্বস্তরে মুসলিম শিক্ষার্থীদের জন্য ইসলামী শিক্ষা এবং অন্যান্য ধর্মের শিক্ষার্থীদের জন্য নিজস্ব ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার জন্য অনুরোধ করছি। অন্যথায় দেশের সর্বস্তরের মানুষ এবং তাওহীদি জনতা ধর্ম ও শান্তি সংহতি রক্ষায়, দুর্বার আন্দোলনের পথে হাঁটবে এবং দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি হবে। যা বর্তমান শাসক ব্যবস্থার জন্য কার্যকর গ্রহণযোগ্য হবে না। যেখানে আপনার গ্রহণযোগ্যতা ও সম্মান লঙ্কিত হতে যাচ্ছে। ইত্যমধ্যে, আপনি আপনার যশ,খ্যাতি হারাতে শুরু করছেন এবং দেশ ব্যাপি নিন্দা ও প্রতিবাদের মুখে অনবরত-- অতএব আমরা আশা করবো, আপনি একজন জ্ঞানী বিবেকবান ও আদর্শ নারী হিসেবে এবং শিক্ষা কারিকুলামের কারিগর হিসেবে দেশ, ধর্ম বিদ্বেষী মনোভাব পরিহার করে মানবতার পক্ষে কাজ করবেন। বিনীত নিবেদক R.A Ahmed সচেতন শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়,গাজীপুর। (R.A Ahmed)
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ