Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ৯:৩২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) ও মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মীসহ বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন। এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, তীব্র শৈত্য প্রবাহে মানুষ কষ্ট পাচ্ছে। সামর্থবান সবাইকে অসহায় শীতার্ত মানুষের সাহায্যে এগিয়ে আসতে হবে। দেশের নিম্ন আয় ও ফুটপাতের মানুষসহ সারাদেশে প্রচন্ড শৈত্যপ্রবাহে মানুষ দিশেহারা। বিশেষ করে গরীব, অসহায় ও ছিন্নমুল মানুষ শীতে অনেক দুর্ভোগ পোহাচ্ছে। তারা বলেন, সরকার শীতার্ত মানুষের জন্য সহায়তার হাত বাড়াতে ব্যর্থ হয়েছে। মানুষ আশরাফুল মাখলুকাত বা সৃষ্টির সেরা। বনী আদম আশরাফুল মাখলুকাত আজ প্রচন্ড শীতের মধ্যেও খোলা আকাশের নিচে বসবাস করছে। এমতাবস্থায় শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়ানো সকল বিত্তবানদের নৈতিক ও মানবিক দায়িত্ব।

বাংলাদেশ খেলাফত আন্দোলন ঃ
এদিকে, বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী এক বিবৃতিতে বলেছেন, তীব্র শৈত্য প্রবাহে প্রচন্ড শীতে কাঁপছে রাজধানীসহ সারাদেশ। খেটে খাওয়া দরিদ্র মানুষেরা শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে। একটু গরম কাপড় ও শীতবস্ত্রের জন্য হাহাকার করছে দরিদ্র মানুষ । এই শীতে নিউমোনিয়াসহ ঠান্ডা জনিত রোগে বয়োবৃদ্ধ ও শিশুরা বেশি কষ্ট পাচ্ছে। হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। সরকারি বেসরকারি সকল হাসপাতালে সবার জন্য চিকিৎসা সেবা সহজলভ্য করা উচিত। তাছাড়া দরিদ্র, খেটে খাওয়া শ্রমিক ও বিপন্ন মানুষের কাছে শীতবস্ত্র,খাদ্যসহ নগদ সহায়তায় সমাজের বিত্তশালীদেরএগিয়ে আসা নৈতিক ও ঈমানী দায়িত্ব। ঘন কুয়াশা ও শীতের তীব্রতার কারণে অনেক দিন মজুর কাজে যেতে পারছে না। স্থবির হয়ে পড়েছে জনজীবন। ফুটপাতের দোকানগুলোতে শীতবস্ত্র কিনতে ভির বাড়ছে মধ্যবিত্তের পাশাপাশি দরিদ্র মানুষের। কাজে যেতে না পারায় পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছে খেটে খাওয়া মান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ