Inqilab Logo

শনিবার, ১৫ জুন ২০২৪, ০১ আষাঢ় ১৪৩১, ০৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আত্মশুদ্ধি ছাড়া জীবনের পরিবর্তন সম্ভব না

চট্টগ্রামে পীর সাহেব চরমোনাই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই বলেছেন, নিজেকে ইসলামের পথে পরিচালনা করতে এবং আলোকিত সমাজ গড়তে আত্মশুদ্ধি ছাড়া সম্ভব না। আগে নিজেকে শুধরাতে হবে, তারপর সমাজ, তারপর রাষ্ট্র। ইবাদতের পূর্বশর্ত আত্মশুদ্ধি করা, যার মধ্য দিয়ে অহঙ্কার, হিংসা এবং আমিত্ব দূর হয়। বাংলাদেশ মুজাহিদ কমিটি চট্টগ্রাম জেলার ব্যবস্থাপনায় আয়োজিত চট্টগ্রাম পলোগ্রাউন্ড মাঠের তিন দিনব্যাপী ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকিরের গতকাল শুক্রবার দ্বিতীয় দিনে জুমার পূর্বে বয়ান পেশ করেন পীর সাহেব চরমোনাই।

উক্ত মাহফিলে আরো বয়ান পেশ করেন চট্টগ্রাম জামেয়া দারুল হেদায়া মাদরাসার পরিচালক মাওলানা আজিজুল হক আল মাদানী, বিশিষ্ট ইসলামি স্কলার, ডক্টর আ ফ মা খালিদ হোসাইন, ইসলামী চিন্তাবিদ, তরুণ বক্তা মাওলানা রেজাউল করিম আবরার, কলরব শিল্পীগোষ্ঠীর পরিচালক মাওলানা মুফতি সাঈদ আহমদ, চট্টগ্রাম সেগুনবাগান মাদরাসার পরিচালক, মাওলানা হাফেজ মোহাম্মদ তৈয়ব প্রমুখ।
ঐতিহাসিক পলোগ্রাউন্ড মাঠের মাহফিল গত ৫ জানুয়ারি বাদ জোহর আরম্ভ হয়। আগামী ৮ জানুয়ারি বাদ ফজর আখেরি মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ