Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নড়াইলে হাজতির মৃত্যু

নড়াইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০২ এএম

 নড়াইল কারাগারে আব্দুল করিম নামের এক হাজতির মৃত্যুর ঘটনার দেড়মাস পরে আদালতে হত্যা মামলা হয়েছে। জেল সুপার মোঃ মজিবুর রহমান মজুমদার, জেলার তরিকুল ইসলাম ও সুবেদার হুমায়ুন কবীরের নামে নড়াইলের আদালতে হত্যা মামলা দায়ের হয়েছে। নিহতের পিতা আকবর শেখ বাদী হয়ে গত সোমবার বিকালে নড়াইলের আমলী আদালতে মামলাটি দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে জুডিশিয়াল তদন্তের নির্দেশ দিয়েছেন। এদিকে বাদী পক্ষ থেকে জানানো হয়েছে নিরাপত্তার কারণে কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে আদালতে মামলা করা হয়েছে।
জানা গেছে, লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকার আকবর শেখ এর ছেলে হাজতি আব্দুল করিম গত ১৬ মে জেলা কারাগারে মারা যান। জেল কর্তৃপক্ষ গলায় রশি দিয়ে ওই হাজতি আত্মহত্যা করেছে বলে করিমের পরিবারকে জানান। নড়াইল সদর হাসপাতালে লাশের ময়নাতদন্ত শেষে তড়িঘড়ি করে লাশ দাফনের জন্য চাপ দেয়া হয়। লাশের গোসল করানোর সময় শরীরের বিভিন্নস্থানে একাধিক আঘাতের চিহ্ন দেখতে পাওয়া যায় বলে মামলায় উল্লেখ করা হয়েছে।
মামলার বাদী আকবর শেখ জানান, জেল সুপার ও জেলার পুলিশের মাধ্যমে ভয়ভীতি দেখানোর কারণে মামলা করতে সাহস পাননি তারা। এর আগে অসুস্থ ছেলেকে জেলখানায় দেখতে গেলেও আমাকে পিটিয়েছে জেল পুলিশেরা। জেলার আর জেলসুপার মিলে আমার ছেলেকে পিটিয়েই মেরেছে আমি এর বিচার চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ