Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আমিরকে ছাড়াই ইংল্যান্ডে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের উদ্দেশ্যে গতকাল সকালে দেশ ত্যাগ করে পাকিস্তান ক্রিকেট দল। তবে সরফরাজদের এই দলে ছিলেন না মোহাম্মাদ আমির। ভিসা পেতে দেরি হওয়ায় সৃষ্টি হয়েছে এই জটিলতা। তবে এ সপ্তাহেই দলের গুরুত্বপূর্ণ এ সদস্য ভিসা পেয়ে যাবেন বলে আশাবাদি পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি)।
ভিসা পেলে আগামীকাল তিনি লন্ডনের উদ্দেশ্যে দেশ ছাড়তে পারেন। তবে বৃটিশ গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছেÑ দলের সঙ্গে নয়, দীর্ঘ দিনের ভিসা চেয়ে আমির ব্যক্তিগতভাবে আবেদন করেছেন।
তবে বিষয়টি অস্বীকার করে পিসিবি’র এক মুখপাত্র ইএসপিএনকে জানিয়েছেন, ‘তিনি দলের সঙ্গে যাননি। কেননা আমরা এখনো তার ভিসার জন্য অপেক্ষা করছি। তার ভিসা এখনো অপেক্ষামান আছে এবং আমরা আশা করছি বুধবার পেলে সেদিনই তিনি লন্ডন রওনা হবেন।’
অবশ্য ইংল্যান্ডের ভিসা পেতে দেরী হওয়াটা আমিরের জন্য অস্বাভাবিক কিছু নয়। স্পট ফিক্সিং কেলেঙ্কারির কারণে তাকে যুক্তরাজ্যে কিছু দিন জেল ঘাটতে হয়েছিল। ২০১৬ সালে পাকিস্তান দলের সর্বশেষ ইংল্যান্ড সফরেও ভিসা পেতে একই সমস্যা পড়তে হয়েছিল আমিরকে। তার ভিসা পেতে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সহায়তা চেয়েছে পিসিবি। ২০১৪ সালে যুক্তরাজ্যের ভিসা পেতে ব্যক্তিগতভাবে আবেদন করেছিলেন আমির। তবে তা প্রত্যাখ্যাত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ