Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু বাংলাদেশ দিয়েছেন, আর শেখ হাসিনা দিয়েছেন বাংলা ভাষার মর্যাদা: আমির হোসেন আমু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১:২৩ পিএম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, শেখ হাসিনা সরকার ছিল বলেই সারা বিশ্বে ২১শে ফেব্রæয়ারি আন্তর্জাতিক মাতৃভাষার দিবসের মর্যাদা পেয়েছে। বঙ্গবন্ধু আমাদেরকে বাংলাদেশ দিয়েছেন, আর শেখ হাসিনা দিয়েছেন বাংলা ভাষার মর্যাদা। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মঙ্গলবার বিকেলে ঝালকাঠির শেখ রাসেল মিনি স্টেডিয়ামের সামনের সড়কে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, একুশে ফেব্রুয়ারি আমাদের কাছে একটি অপরিসীম গুরুত্বপূর্ণ দিন। পুরো বিশ্বের কাছে ভাষা আন্দোলনের মাধ্যমে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছিল আমাদের পূর্বপুরুষরা। তাই এই দিবসের তাৎপর্য আমাদের বুঝতে হবে, নতুন প্রজন্মকে বুঝতে হবে এবং তাদের সেই ভাবে তৈরি করতে হবে।
ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবু তরুণ কুমার কর্মকার, জেলা যুবলীগের আহŸায়ক রেজাউল করিম জাকির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির হোসেন আমু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ