Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে হাফেজ ছাত্রদের শহীদ করে আমেরিকা বিশ্ব সন্ত্রাসের জন্মদাতা প্রমাণ করেছে -ইসলামী নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ৫:৪১ পিএম | আপডেট : ৭:৩৬ পিএম, ৮ এপ্রিল, ২০১৮

আফগানিস্তানে হাফেজ ছাত্রদের শহীদ করে আমেরিকা বিশ্ব সন্ত্রাসের জন্মদাতা প্রমাণ করেছে। আফগানিস্তানে হাফেজ শিশুদের উপর আমেরিকার বোমা বর্ষণে শতাধিক নিহত হওয়ার প্রতিবাদে ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া মুহাম্মদপুরের বিশাল বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে, নারায়ণগঞ্জে ছাত্র মজলিস বিক্ষোভ মিছিলে নেতৃবৃন্দ এবং বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর ও মহাসচিব এক বিবৃতিতে এসব কথা বলেছেন।

ইত্তেফাকুল মাদারিসিল কাওমিয়া: বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, আফগানিস্তানের কুন্দুজ শহরে মাদরাসার হিফজ সমাপনী ছাত্রদের পাগড়ি প্রদান অনুষ্ঠানে আমেরিকা ও ন্যাটো বাহিনীর নৃশংস হামলার মধ্য দিয়ে ইসলাম ও মানবতাকে পদদলিত করেছে। তারা মুখে মানবাধিকারের কথা বলে অহরহ মুসলিম নিধন চালাচ্ছে। এ বর্বরতার মাধ্যমে আমেরিকা নিজেকে বিশ্ব সন্ত্রাসের জন্মদাতা প্রমাণ করেছে। সুতরাং মুসলিম বিশ্ব ও মানবাধিকার সংস্থাসমূহকে সন্ত্রাসী আমেরিকার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি আজ দুপুরে ইত্তেফাকুল মাদারিসিল কাওমিয়া মুহাম্মদপুরের উদ্যোগে মুহাম্মদপুর শহীদ পার্কে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জামিয়া মুহাম্মদিয়ার প্রিন্সিপাল মাওলানা আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম সেন্টু, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, জামিয়া রাহমানিয়ার শিক্ষা সচিব মাওলানা আশরাফুজ্জামান, জামিয়া মুহাম্মদিয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ ফয়সাল, মাওলানা মুহাম্মদ জুবায়ের, মুফতি উমর ফারুক, মুফতি শাহাদাত হুসাইন, মুফতি মাহমুদুর রহমান প্রমুখ।

শফিকুল ইসলাম সেন্টু বলেন, মায়ানমারে নির্যাতিত মুসলমানদের সাহায্য সহযোগিতা দিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী যে ভূমিকা রেখেছেন ঠিক তেমনিভাবে আফগানিস্তানের শহীদ হাফেজদের পক্ষে বিশ্ব জনমত তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান। মাওলানা জালালুদ্দীন আহমদ বলেন, আফগানিস্তানে হাফেজ ছাত্রদের নির্মম হত্যার প্রতিবাদে ওআইসি, জাতিসংঘসহ মানবাধিকার সংস্থাগুলো শক্ত ভূমিকা রাখতে হবে। তিনি এ বিষয়ে সরকারকে কঠোর ভূমিকা পালনের আহবান জানান।

বাংলাদেশ খেলাফত মজলিস: বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক গতকাল এক বিবৃতিতে বলেছেন, আফগানিস্তানের মাদরাসার হিফজ সমাপনী ছাত্রদের অনুষ্ঠানে আমেরিকা ও ন্যাটো বাহিনীর নৃশংস হামলার মাধ্যমে সন্ত্রাসী তাণ্ডবের চিত্র বিশ্বব্যাপী ফুটে উঠেছে। তাদের নীল নকশা বাস্তবায়নে ফিলিস্তিন, আফগানিস্তান, সিরিয়া, মায়ানমার, ভারত ও কাশ্মীরসহ বিশ্বের বিভিন্ন স্থানে মুসলমানদের নিশ্চিহ্ন করার পাঁয়তারা করছে এবং নির্মম হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে। তাদের সন্ত্রাসবাদের বিরুদ্ধে মুসলিম উম্মাহকে রুখে দাড়াতে হবে।

ইসলামী ছাত্র মজলিস: বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস নারায়ণগঞ্জ মহানগরীর উদ্যোগে আফগানিস্তানে মাদরাসায় মার্কিন-ন্যাটোজোট কর্তৃক বিমান হামলা ও হত্যার প্রতিবাদে সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর সভাপতি মুহাম্মদ দেলোয়ার হুসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুফতি আব্দুর রহীম সাঈদ। নারায়ণগঞ্জ জেলা সেক্রেটারি মাহমুদুল হাসানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা সভাপতি হাফেজ লোকমান, সাবেক জেলা সভাপতি মুহাম্মদ ওমর ফারুক, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ আশরাফ, সিদ্ধিরগঞ্জ থানার সাবেক সভাপতি মাওলানা শফিকুল ইসলাম রাজিব প্রমুখ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী নেতৃবৃন্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ