Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শীতার্ত মানুষের পাশে দাঁড়ানো সকলের ঈমানি দায়িত্ব -ইসলামী নেতৃবৃন্দ

ইসলামী আন্দোলনের শীতবস্ত্র বিতরণ

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সারাদেশে তীব্র শ্বৈত্যপ্রবাহ শুরু হওয়ায় শীতার্ত মানুষ অসহায় জীবন যাপন করছে। এমতাবস্থায় সমাজের বিত্তবান মানুষ, স্বেচ্ছাসেবী সংগঠনসহ রাজনৈতিক নেতৃবৃন্দকে শীতার্তদের পাশে দাঁড়াতে হবে। এটা সকলের ঈমানি দায়িত্ব। বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ গতকাল পৃথক পৃথক বিবৃতিতে এ কথা বলেন। তারা সক্ষম সকলকে স্থানীয়ভাবে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের বিষয়ে ভূমিকা রাখার আহ্বান জানান।
পীর সাহেব চরমোনাই
ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য দেশের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সারাদেশে শীতার্ত মানুষ অসহায় জীবন যাপন করছে। শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণে সামর্থবানদের এগিয়ে আসা নৈতিক ও ঈমানি দায়িত্ব। ইসলামী আন্দোলন বাংলাদেশ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করে সারাদেশে শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সংগঠনের নেতাকর্মী, সমাজের বিত্তবান, স্বেচ্ছাসেবী সংগঠনসহ সকলের প্রতি আহŸান জানিয়েছেন।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা উত্তর সিটির তেজগাঁও থানার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এ টি এম হেমায়েত উদ্দিন, ইসলামী শ্রমিক আন্দোলনের সেক্রেটারি জেনারেল উত্তর সিটি নির্বাচন পরিচালনা কমিটি সদস্য সচিব মু. খলিলুর রহমান, নগর উত্তরের সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম প্রমুখ।
মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী গতকাল এক বিবৃতিতে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণে সামর্থবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেছেন প্রচারণার মানসিকতা নিয়ে নয় বরং আর্তমানবতার সেবার মানসিকতা নিয়ে এ জাতীয় কাজে যার যতটুকু সামর্থ রয়েছে, তাকে ততটুকু নিয়ে এলাকাভিত্তিক এগিয়ে আসতে হবে। এটা ইসলামের এক মহান শিক্ষাও বটে। হজরত রাসূলুল্লাহ সা:-এর অনুপম চরিত্রের অন্যতম বৈশিষ্ট ছিল দুস্থ মানুষের কল্যাণ সাধন করা।
তিনি ঢাকা মহানগর জমিয়তসহ সর্বস্তরেরর জমিয়তকর্মীদের এ কাজে সাধ্যমতো শামিল হওয়ার আহ্বান জানিয়ে বলেন, নিজেদের পরিচিত বিত্তবান মানুষদের উদ্বুদ্ধ করে শীতার্ত জনসাধারণের কাছে নিয়ে যাওয়ার চেষ্টা করতে হবে। বিভিন্ন মসজিদের খতিব ও ঈমামগণও এ ক্ষেত্রে ব্যাপক ভ‚মিকা রেখে আল্লাহ ও তাঁর রাসূল সা:-এর সন্তুষ্টি অর্জন করতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী নেতৃবৃন্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ