Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

স্পন্সররাও ছেড়ে যাচ্ছে অস্ট্রেলিয়াকে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বল টেম্পারিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ইমেজ হারিয়ে সবখানে সমালোচিত ক্রিকেটের অন্যতম প্রধান ক্ষমতাধর বোর্ডটি। এই দুঃসময়ে দলের প্রধান স্পন্সরও নিজেদের গুটিয়ে নিল। ইমেজ সংকটে ভোগা ক্রিকেট অস্ট্রেলিয়ার পাশ থেকে তাই সরে গেল প্রধান স্পন্সর ম্যাগেলান ফাইন্যান্সিয়াল গ্রæপ লিমিটেড।
কেপটাউন টেস্টে বল টেম্পারিং করে নিষিদ্ধ হয়েছেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরুন ব্যানক্রফট। বন্ধ হয়েছে আইপিএলের দরজাও। এবার তাদের জন্য ভেস্তে গেল ২০ মিলিয়ন ডলারের চুক্তি। গতকাল ম্যাগেলান সিএ’র সবচেয়ে বড় স্পন্সর থেকে সরে যাওয়ার কথা জানায়। ২০১৭ সালে সিএ’র সঙ্গে ম্যাগেলানের চুক্তি ছিল ২০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের।
ম্যাগেলানের প্রধান নির্বাহী হামিশ ডগলাস বলেন ‘কিন্তু সাউথ আফ্রিকায় তৃতীয় টেস্টের সময় অপ্রত্যাশিত সুবিধা অর্জনের জন্য স্পষ্ট অভিপ্রায় দিয়ে অস্ট্রেলিয়ান টেস্ট ক্রিকেট দলের নেতৃত্বের ষড়যন্ত্র নীতিমালা ভেঙ্গেছে, যা সত্যিকারের আন্তরিকতার সাথে যায় না। সামপ্রতিক ঘটনাগুলি আমাদের মূল্যবোধের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, যার কারণে অস্ট্রেলিয়া ক্রিকেটের সাথে আমাদের চলমান অংশীদারিত্বের অবসান ঘটানো ছাড়া আর কোনো বিকল্প নেই।’
এদিকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর থেকে ডেভিড ওয়ার্নারকে ছেঁটে ফেলেছে গ্লোবাল ইলেক্ট্রনিকস ব্র্যান্ড ‘এলজি’। অস্ট্রেলিয়ার টুইটার স্পন্সর এএসআইসিএসও চুক্তি বাতিল করেছে খেলোয়াড়দের সাথে। অনেক দিনের পুরনো বন্ধু কমনওয়েলথ ব্যাংকও সরে যেতে ইচ্ছুক, কোয়ান্টাসও আর চুক্তি বাড়াতে চায় না। তাই বলায় যায় কঠিন দুঃসময়ের মধ্য দিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়ান ক্রিকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ