Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভালুকায় ৬ তলা ভবনে বিস্ফোরণ, কুয়েট ছাত্রের মৃত্যু

ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১০:৩৭ এএম | আপডেট : ১২:১৯ পিএম, ২৫ মার্চ, ২০১৮

ময়মনসিংহের ভালুকার মাস্টারবাড়ি এলাকায় একটি ৬ তলা ভবনের তৃতীয় তলায় বিকট শব্দে বিস্ফোরণের ঘটনায় এক শিক্ষার্থী নিহত হয়েছে। এ সময় অগ্নিদগ্ধ হয়েছে আরও তিনজন।
হতাহতরা সবাই খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শেষ বর্ষের ছাত্র ছিলেন বলে জানিয়েছে পুলিশ।
গতকাল শনিবার দিবাগত রাত ১ টার দিকে ওই ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, গত ১০ মার্চ থেকে মাসিক ৯ হাজার টাকায় ওই বাসায় ভাড়া ছিলেন কুয়েটের চার শিক্ষার্থী তৌহিদ অপু, শাহীন, দীপ্ত সরকার ও হাফিজ। তারা মাস্টার্স সম্পন্ন করে স্থানীয় একটি টেক্সটাইল মিলে ইন্টার্ন করছিলেন।
পুলিশ আরও জানায়, নিহত তৌহিদ অপুর বাড়ি বগুড়ায়। শাহীনের বাড়ি সিরাজগঞ্জ, দীপ্ত সরকারের বাড়ি মাগুরায় ও হাফিজের বাড়ি নওগাঁর মান্দায়।
বিস্ফোরণে পুরো ভবনটি বিধ্বস্ত অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম।
এসপি জানান, ৬ তলা ভবনটির তৃতীয় তলার পেছনের পার্টিশন ওয়াল ও জানালার গ্লাস ভেঙে গেছে। জানালার অ্যালুমিনিয়ামের স্ট্রাকচারও পড়ে আছে। একটি জানালা ও বারান্দার ৫০ কেজি ওজনের গ্রিল কমপক্ষে ৫০ মিটার দূরে গিয়ে পড়েছে।
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এমনটি ঘটেছে কিনা এ প্রশ্নের জবাবে নুরুল ইসলাম বলেন, ‘গ্যাস বিস্ফোরণ হয়েছে। তবে এটি সিলিন্ডার কিনা তা এখনো বলা যাচ্ছে না। একই সঙ্গে এটি জঙ্গি আস্তানা ছিল কিনা এ বিষয়টিও নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। ঘটনার সূত্রপাত কীভাবে এ বিষয়টি আমরা খোঁজখবর নিচ্ছি।’
এদিকে বিস্ফোরণের খবরে বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ। ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা এসে পৌঁছানোর পুরো বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।



 

Show all comments
  • ফারুক আহমদ ২৫ মার্চ, ২০১৮, ১১:৪৬ এএম says : 0
    এখনও দেশ জঙ্গি থেকে পুরাপরি মুক্ত হয়নি। ফেবুকে প্রকাশে পিস্তলের ছবি দিয়ে জানান দেয় তাদের অস্তিত্ব।এ ব্যপারে কর্তৃপক্ষে আরো কঠোর হতেই হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ