Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফ্রান্সের সুপার মার্কেটে জিম্মি পরিস্থিতির অবসান, হামলাকারীসহ নিহত কমপক্ষে ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৮, ৯:৪৮ পিএম | আপডেট : ১২:১৮ এএম, ২৪ মার্চ, ২০১৮

ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় ত্রেবেস শহরের একটি সুপারমার্কেটে শুক্রবার জিম্মি সঙ্কটের অবসান হয়েছে। হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরার্ড কোলোম্ব। এর আগে হামলাকারী সন্ত্রাসী মার্কেটের ভেতর মানুষজনকে জিম্মি করে দুইজনকে হত্যা করে। ফ্রান্স২৪ এর খবরে বলা হয়েছে, মানুষজনকে অস্ত্রের মুখে জিম্মি করে সে প্যারিস হামলাকারী সালাহ আবদেসলামের মুক্তির দাবি জানায়। হামলায় বেশ কয়েকজন আগত হয়েছে। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

ওদিকে, সরকারী সূত্রের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়, হামলাকারী তিন জনকে হত্যা করেছে বলে জানা যাচ্ছে। জঙ্গিগোষ্ঠী আইএসের প্রতি আনুগত্য স্বীকার করা ওই ব্যক্তি মরোক্কোর নাগরিক বলে ধারণা করা হচ্ছে। পৃথক তিন ঘটনায় তার হামলায় কয়েকজন নিহত ও আহত হয়েছে। বলা হচ্ছে, একটি গাড়ি ছিনতাই করে সে এক যাত্রীকে হত্যা করে। আহত করে গাড়িচালককে। কারকাসোন এলাকায় এক পুলিশ সদস্য তার গুলিতে আহত হন। এরপর সে ত্রেবেসে গিয়ে সুপারমার্কেটে ঢুকে মানুষজনকে জিম্মি করে নেয়।

স্থানীয় সময় বেলা সোয়া এগারোটার দিকে হামলাকারী সুপারমার্কেটে প্রবেশ করে। এরপর মার্কেটের ভেতর থেকে গুলির শব্দ পাওয়া যায়। এরপরই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

খবরে বলা হয়েছে, হামলার পর পুরো এলাকাটিতে মানুষের চলাচল বন্ধ করে দেয়া হয়। এক নিরাপত্তা কর্মী জানিয়েছেন, মার্কেটের বেশিরভাগ ক্রেতা ও কর্মচারী পালাতে সক্ষম হন। সেখানে কয়েকশ’ পুলিশ মোতায়েন করা হয়েছে। ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার্দ চার্লস ফিলিপ পরিস্থিতি ‘খুবই সংকটজনক’ বলে মন্তব্য করেছেন। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ