Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মরিনহোর গলাক কাঁটা সালাহ

| প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আজ সন্ধ্যায় ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে লিভারপুলের মাঠে আতিথ্য নেবে আরেক জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। তবে নিজ মাঠে কোচ জার্গেন ক্লপের লিভারপুলের বিপক্ষে জয় পেতে কিছু পরিকল্পনা নিয়ে এগোতে হবে পয়েন্ট টেবিলের ২য় অবস্থানে থাকা অলরেডদের। প্রতিপক্ষ দলের তারকা খেলোয়াড় মোহাম্মদ সালাহকে দমিয়ে রাখতে হলে কঠিন দক্ষতার পরিচয় দিতে হবে ম্যানইউ বস হোসে মরিনহোকে। ইতোমধ্যে প্রতিদ্ব›িদ্ব ক্লাবগুলোকে অনেক পিছনে রেখে শিরোপার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে টেবিলের শীর্ষ পয়েন্টধারী পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। টেবিলের পরের স্থানটি নিয়ে এখন তীব্র প্রতিদ্ব›িদ্বতায় রয়েছে ইউনাইটেড ও লিভারপুল। সর্বশেষ লিগ ম্যাচে পিছিয়ে পড়ার পরও তলানীতে থাকা ক্রিস্টাল প্যালেসকে ৩-২ গোলে পরাজিত করেছে ইউনাইটেড। ফলে লিভারপুলকে টপকে টেবিলের দ্বিতীয় অবস্থানে উঠে আসে হোসে মরিনহোর শিষ্যরা। সিটি ধরাছোয়ার বাইরে চলে যাওয়ায় এখন দ্বিতীয় স্থানটি নিয়েই লড়াই চলছে এই দুই ক্লাবের মধ্যে।
প্যালেসের বিপক্ষে ম্যাচের শেষ মিনিটে গোল করে ইউনাইটেডকে পূর্ণ ৩ পয়েন্ট এনে দিয়েছিলেন নেমানজা ম্যাটিচ। ইউনাইটেডে যোগ দেয়ার পর এটিই ছিল তার প্রথম গোল। ম্যাটিচ বলেন, ‘সত্যিাকর অর্থে আমাদেরকে অবশ্যই অপেক্ষাকৃত ভাল খেলতে হবে। লিভারপুলের বিপক্ষে জয় পেতে হলে আমাদেরকে সেরা মানের খেলার সঙ্গে আরো বেশী কিছু করে দেখাতে হবে।’ সব ধরনের টুর্নামেন্টে বিগত ৭ ম্যাচ থেকে ২০ গোল আদায় করেছে লিভারপুল। শুধু মাত্র বড় পরিবর্তন নিয়ে পোর্তোর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের ফিরতি লেগে তারা গোল শূন্য ড্র করেছে। আগের অ্যাওয়ে ম্যাচে এগিয়ে থাকায় দুই লেগে ও ফলাফলে এগিয়ে গেছে ইংলিশ ক্লাব। নিশ্চিত করেছে ৯ বছরের মধ্যে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে অংশগ্রহণের সুযোগ। জানুয়ারিতে দলে ভেড়ানো ভিরজিল ফন ডিক ও গোল করে সবাইকে মুগ্ধ করা লরিস ক্যারিয়াস ক্লপের দলকে আরো শক্তিশালী করেছে। প্রিমিয়ার লীগে সর্বশেষ ২০ ম্যাচের মধ্যে একবার শুধু হারতে হয়েছে লিভারপুলকে।
দুর্দান্ত ফর্মে থাকা সালাহর সঙ্গে রবার্তো ফিরমিনো ও সাদিও মানের সমন্বয়ে গড়া তাদের আক্রমনভাগ ক্রমেই আগ্রাসী হয়ে উঠছে। এই তিনজন মিলে চলতি মৌসুমো সর্বমোট ৬৮টি গোল আদায় করেছেন। যেটি আসন্ন ম্যাচকে উপলক্ষ করে নিদ্রাহীন করে তুলেছে ইউনাইটেড বস মরিনহোকে। এই ম্যাচে জয়ী দলটি পৌঁছে যাবে টেবিলের দ্বিতীয় স্থানে। এই মুহুর্তে ৬২ পয়েন্ট নিয়ে ওই আসনটি দখলে রেখেছে ইউনাইটেড। তাদের চেয়ে দুই পয়েন্ট কম নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে লিভারপুল। ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি।
এদিন লিগের অন্য ম্যাচে নিউ ক্যাসল বনাম সাউদাম্পটন, ওয়েস্ট ব্রুম বনাম লিস্টার সিটি, ওয়েস্টহ্যাম বনাম বার্নলি, এভারটন বনাম ব্রাইটন, হুডার্সফিল্ড বনাম সোয়ানসি এবং চেলসি বনাম ক্রিস্ট্যাল প্যালেস প্রতিদ্বদ্বন্দ্বিতা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মরিনহো

২১ ফেব্রুয়ারি, ২০২২
১ অক্টোবর, ২০১৮
৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ