Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জমিয়াতুল মোদার্রেছীনের রাজশাহী বিভাগীয় সম্মেলন সফল করতে বগুড়ায় প্রস্তুতি সভা

অরাজনৈতিক শিক্ষক সংগঠনটি আজ ঐক্য ও সংহতির উজ্জ্বল দৃষ্টান্ত

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া ব্যুরো : আগামী ৭ ডিসেম্বর রাজশাহীতে অনুষ্ঠিত বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের রাজশাহী বিভাগীয় সম্মেলন সফল করার লক্ষ্যে বগুড়ায় এক জরুরী প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। শনিবার বিকালে বগুড়ার ঠনঠনিয়া নুরুন আলা নুর সিনিয়র ফাজিল মাদ্রাসার সভা কক্ষে অনুষ্ঠিত এই প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি অধ্যক্ষ মাওঃ একেএম শহীদুল ইসলাম। সেক্রেটারি মাওঃ আব্দুল হাই বারীর সঞ্চালনায় অনুষ্ঠিত এই সভায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মাওঃ মোঃ রাগেব হাসান ওসমানি, নন্দীগ্রাম উপজেলা শাখার সভাপতি মাওঃ একেএম আব্দুস সালাম, সম্পাদক মাওঃ আব্দুল মান্নান, ধুনট উপজেলা সভাপতি মাওঃ মাহবুবুর রহমান, শিবগঞ্জ উপজেলা সভাপতি মাওঃ আবু রায়হান, সাংগঠনিক সম্পাদক মোকসেদুর রহমান, গাবতলী উপজেলা সেক্রেটারী মাওঃ রেজাউল বারী, সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুস শাকুর, সোনাতলা উপজেলা সভাপতি অধ্যক্ষ মাওঃ আব্দুল মোমিন, বগুড়া সদর উপজেলা সম্পাদক মাওঃ আব্দুর রহমান, দুপচাঁচিয়া উপজেলা সম্পাদক মাওঃ শাহাদত জামান, কাহালু উপজেলা সভাপতি মাওঃ আব্দুল মান্নান, ধুনট উপজেলা শাখার সভাপতি মাওঃ হেলাল উদ্দিন সরকার, সারিয়াকান্দি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওঃ আমিনুল ইসলাম প্রমুখ। এছাড়াও সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা ও বগুড়া ব্যুরো চীফ মহসিন রাজু ।
সভায় বক্তারা যে কোন মূল্যে সংগঠনের রাজশাহী বিভাগীয় সম্মেলন সফল করার দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করে বলেন, ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দিনের সুযোগ্য নেতৃত্বে ও দিক নির্দেশনায় অরাজনৈতিক শিক্ষক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আজ ঐক্য ও সংহতির এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। এদেশে মাদ্রাসা শিক্ষার উন্নয়ন, আরবী শিক্ষার প্রাতিষ্ঠানিক কারণে জমিয়াতুন মোদার্রেছীন যে ভূমিকা পালন করেছে তাও ইতিহাসের পাতায় চিরদিন স্মরণীয় বরনীয় হয়ে থাকবে।
তারা বলেন, ইসলামী তাহজীব তমুদ্দনের মুখপত্র হিসেবে দৈনিক ইনকিলাব পত্রিকার উন্নয়ন ও প্রচার সংখ্যা বৃদ্ধিতে মাদ্রাসা শিক্ষকদের বিশেষভাবে এগিয়ে আসতে হবে। কারণ মাদ্রাসা শিক্ষা ক্ষেত্রে যে সার্বিক অগ্রগতি হয়েছে, তাতে ইনকিলাব পত্রিকা এবং পত্রিকার প্রতিষ্ঠাতা মরহুম মগফুর মাওঃ এমএ মান্নান হুজুরের ভূমিকাও কোন অংশে কম নয়।



 

Show all comments
  • ali ৪ ডিসেম্বর, ২০১৭, ১২:১৩ পিএম says : 0
    এদেশে মাদ্রাসা শিক্ষার উন্নয়ন, আরবী শিক্ষার প্রাতিষ্ঠানিক কারণে জমিয়াতুন মোদার্রেছীন যে ভূমিকা পালন করেছে তাও ইতিহাসের পাতায় চিরদিন স্মরণীয় বরনীয় হয়ে থাকবে। মাদ্রাসাশিক্ষকদের বিশেষভাবে এগিয়ে আসতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ