Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২০ নভেম্বর সারাদেশে একযোগে সকল মাদরাসায় শিক্ষক-কর্মচারীদের মতবিনিময় সভা সফল করুন

চট্টগ্রামে যৌথসভায় জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা সাব্বির আহমদ মোমতাজী বলেছেন, জমিয়াতুল মোদার্রেছীন দেশের মাদরাসা শিক্ষকদের পরীক্ষিত অরাজনৈতিক সংগঠন। জমিয়াতুল মোদারের্ছীনের মাদরাসা শিক্ষা ও শিক্ষকদের মানউন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে। জমিয়াতুল মোদার্রেছীনের ভূমিকার কারণে প্রধানমন্ত্রী ইতোমধ্যে মাদরাসা শিক্ষার উন্নয়নে অনেক কাজ করেছেন। এতে মাদরাসা শিক্ষদেরও জীবনমানের উন্নয়ন হয়েছে।
বেসরকারী মাদরাসার (ইবতেদায়ীসহ) শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয়করণের লক্ষ্যে জমিয়াতুল মোদার্রেছীনের জাতীয় কার্যকরি কমিটি ইতোমধ্যে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে। জমিয়াতুল মোদার্রেছীনের এ দাবির পক্ষে জনমত গঠনের জন্য আগামী ২০ নভেম্বর সোমবার দুপুর ১২টায় একযোগে দেশের সকল মাদরাসায় শিক্ষক-কর্মচারীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। তিনি গতকাল চট্টগ্রামের মাদরাসার প্রিন্সিপ্যাল ও প্রতিনিধিদের এক যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
গতকাল বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির এক যৌথসভা চট্টগ্রাম শহরের একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর জমিয়াতুল মোদারের্ছীনের সভাপতি, চট্টগ্রাম আহসানুল উলুম কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল কাযী মাওলানা আবুল বয়ান হাশেমী।
জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব বেসরকারী মাদরাসার (ইবতেদায়ীসহ) শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে আগামী ২৯ নভেম্বর চট্টগ্রামের মাদরাসা শিক্ষকদের প্রতিনিধি সমাবেশ সফল করার আহবান জানান।
জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব আরো বলেন, মিয়ানমার সরকারী বাহিনীর নির্যাতনে কক্সবাজারের উখিয়া-টেকনাফে আশ্রয় নেয়া আরাকানের লাখ লাখ রোহিঙ্গা মুসলমানদের সেবায় জমিয়াতুল মোদার্রেছীন শুরু থেকেই কাজ করে যাচ্ছে। জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি দেশের বরেণ্য সাংবাদিক দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন এর আন্তরিকতায় রোহিঙ্গা ক্যাম্পে স্থায়ীভাবে মেডিক্যাল সেন্টার স্থাপান করা হয়েছে।
সভায় বক্তব্য রাখেন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী, চট্টগ্রাম জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি শাহচাঁন্দ আউলিয়া কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা মোখতার আহমদ, চট্টগ্রাম জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সেক্রেটারী ছিপাতলী গাউছিয়া মুঈনিয়া কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন, মহানগর জমিয়াতুল মোদার্রেছীনের সহ-সভাপতি দারুল উলুম কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা মাহবুবুল আলম, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপ্যাল ড. মুহাম্মদ লিয়াকত আলী, আল আমীন বারিয়া কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা ইসমাঈল নোমানী, ফয়জুল বারী ফাজিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা আনোয়ারুল ইসলাম খান, ওয়াছিয়া আহমদিয়া সুন্নিয়া মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা সৈয়দ মুহাম্মদ আবু ছালেহ, হাটহাজারী আনোয়ারুল উলুম নোমানিয়া ফাজিল মাদরাসার আরবী প্রভাষক আবুল ইরফান মুহাম্মদ লোকমান চিসতি, কাগতিয়া কামিল মাদরাসার কাজী মাওলানা ইসমাঈল প্রমুখ।
সভার পক্ষ থেকে ২৯ নভেম্বর বুধবার, সকাল ৯টায় চট্টগ্রাম ষোল শহরস্থ ২নং গেইট জুন্নুরাইন কনভেনশন হলে বৃহত্তর চট্টগ্রামের মাদরাসা শিক্ষকদের প্রতিধি সম্মেলন সফল করার জন্য সকল মাদরাসার প্রধান ও শিক্ষক-কর্মচারীদের প্রতি আহবান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ