Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জমিয়াতুল মোদার্রেছীনের মাসব্যাপী কর্মসূচি সফলের আহ্বান

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবি

| প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের একমাত্র অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মিলনায়তনে সংগঠনটির সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীনের সভাপতিত্বে, মহাসচিব আলহাজ প্রিন্সিপাল মাওলানা সাব্বির আহমদ মোমতাজীর পরিচালনায় বেসরকারী মাদরাসার (ইবতেদায়ীসহ) শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয়করণের লক্ষ্যে জমিয়াতুল মোদার্রেছীনের জাতীয় কার্যকরী কমিটির এক বৈঠক গত ২৩ অক্টোবর অনুষ্ঠিত হয়। বৈঠকে নেতৃবৃন্দ তাদের দাবি বাস্তবায়নে মাসব্যাপী ব্যপক কর্মসূচি ঘোষণা করেন।
জমিয়াতুল মোদার্রেছীনের এই দাবির পক্ষে জনমত গঠনের জন্য আগামী ২০ নভেম্বর (সোমবার) দুপুর ১২টায় এক যোগে দেশের সকল মাদরাসায় শিক্ষক-কর্মচারীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।
ঘোষিত কর্মসূচির আলোকে আগামী ২১ নভেম্বর, মঙ্গলবার, রংপুরের ধাপসাতগড়া বাইতুল মোকাররম কামিল মাদরাসায় রংপুর অঞ্চলের, ২৫ নভেম্বর, শনিবার, যশোর জিলাস্কুল অডিটরিয়ামে, খুলনা অঞ্চলের, ২৭ নভেম্বর, সোমবার, সিলেটের শাহজালাল ইয়াকুবিয়া দারুসসুন্নাহ কামিল মাদরাসা মিলনায়তনে, সিলেট অঞ্চলের, ২৯ নভেম্বর, বুধবার চট্টগ্রামের জুননুরাইন কনভেনশন হলে, চট্টগ্রাম অঞ্চলের, ৩০ নভেম্বর, বৃহস্পতিবার, কুমিল্লার নাঙ্গলকোটস্থ মৌকারা দারুসসুন্নাত কামিল মাদরাসা ও ওয়ালিয়া কমপ্লেক্সে, কুমিল্লা অঞ্চলের, ৫ ডিসেম্বর, মঙ্গলবার, ময়মনসিংহ ডি.এস কামিল মাদরাসায়, ময়মনসিংহ অঞ্চলের, ৭ ডিসেম্বর, বৃহস্পতিবার, রাজশাহী সাফাওয়াং কমিউনিটি সেন্টারে, রাজশাহী অঞ্চলের, ১০ ডিসেম্বর, রোববার, বরিশাল অশ্বিনীকুমার টাউন হলে, বরিশাল অঞ্চলের, ১১ ডিসেম্বর, সোমবার, ফরিদপুরের কবি জসিম উদ্দিন হলে, ফরিদপুর অঞ্চলের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হবে। সব শেষে ১২ ডিসেম্বর, মঙ্গলবার, ঢাকা মহাখালীস্থ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা অঞ্চলের বেসরকারী মাদরাসার (ইবতেদায়ীসহ) শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয়করণের লক্ষ্যে সর্বমোট ১০টি বিভাগীয় ও আঞ্চলিক প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হবে।
৩০ নভেম্বর কুমিল্লা অঞ্চলের সম্মেলনে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপি প্রধান অতিথি এবং রেল যোগাযোগ মন্ত্রী মজিবুল হক এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।
এছাড়া অন্যান্য সকল সম্মেলনে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন প্রধান অতিথি ও কেন্দ্রীয় মহাসচিব আলহাজ প্রিন্সিপাল মাওলানা সাব্বির আহমদ মোমতাজী প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।
এ সকল কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের জন্য জেলা/মহানগর, আঞ্চলিক ও উপজেলা শাখার জমিয়াতুল মোদার্রেছীনের দায়ীত্বশীলদের প্রস্তুতি গ্রহণের জন্য কেন্দ্রীয় জমিয়াতুল মোদার্রেছীনের পক্ষ থেকে আহŸান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ