Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে জমিয়াতুল মোদার্রেছীনের শুকরিয়া সমাবেশ অনুষ্ঠিত

একনেকে ৪১৩ কোটি টাকার ইসলামী আরবী বিশ্ববিদ্য়ালয় পিপি পাশ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ৫:২০ পিএম | আপডেট : ৬:৩৬ পিএম, ১৭ অক্টোবর, ২০১৭

ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় পিপি অনুমোদন হয়েছে একনেক সভায়। আজ একনেকের এক সভায় ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ৪১৩ কোটি টাকার এই পিপি অনুমোদন দেয়া হয়। আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেকের সভায় ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় পিপি পাশ করা হয়।

এদিকে একনেকে ৪১৩ কোটি টাকার ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় পিপি পাশ হওয়ায় তাৎক্ষনিক এক শুকরিয়া সমাবেশ করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কক্সবাজার জেলা শাখা। সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা জমিয়াতের সহ-সভাপতি প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরী।

শহরের ইসলামিয়া মহিলা কামিল মাদরাসায় অনুষ্ঠিত শুকরিয়া সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী।

সভায় একনেকে ইসলামী আরবী বিশ্বদ্যিালয় পিপি পাশ হওয়ায় মহান আল্লাহ পাকের শুকরিয়া আদায় করা হয়। পাশাপাশি ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় পিপি পাশ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, পরিকল্পনা মন্ত্রী মোস্তফা কামাল ও অর্থ মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে জমিয়াতের পক্ষ থেকে আন্তরিকভাবে ধন্যবাদ জানানো হয়।

শুকরিয়া সভায় জমিয়াত মহাসচিব প্রিন্সিপ্যাল শাব্বীর আহমদ মোমতাজী বলেন, জমিয়াতের সুযোগ্য সভাপতি দেশের বরেণ্য সাংবাদিক ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিনের নেতৃত্বে মাদরাসা শিক্ষকদের সংগঠন জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ফলশ্রুতিতে বলা যায় আজ মাদরাসা শিক্ষা ব্যবস্থা শক্ত ভীতের উপর দাঁড়িয়েছে। দেশের আলেম ওলামাদের শত বছরের দাবী ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী পূরণ হয়েছে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ বর্তমান সরকারের উচ্চ পর্যায়ের নেতৃবর্গের আন্তরিকতায় এই মহৎ কাজগুলো বাস্তবায়ন হয়েছে। এজন্য তিনি শেখ হাসিনার সরকারকে আবারো ধন্যবাদ জানান।

প্রিন্সিপ্যাল মোমতাজী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের জন্য ঢাকার কেরানী গঞ্জ উপজেলায় ২০ একর ভূমির ব্যবস্থা করতে যাচ্ছেন। ইসলামী আরবী বিশ্বদ্যিালয়ের অবকাঠামোসহ যাবতীয় উন্নয়ন কার্যক্রমের জন্য আজ ৪১৩ কোটি টাকা পিপি অনুমোদন দিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন।
জমিয়াত মহাসচিব বলেন, মিয়ানমার সরকারী বাহিনীর নির্যাতনের শিকার আরাকানের



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ