Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কিম জং-ন্যামকে হত্যায় জড়িত থাকার কথা অস্বীকার ২ নারীর

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

মালয়েশিয়ায় বিচার শুরুর পর দুই নারী উত্তর কোরিয়ার নেতার সৎ-ভাই কিম জং-ন্যামকে হত্যা করার কথা অস্বীকার করেছে। অত্যন্ত পরিকল্পিত এ হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোমবার মালয়েশিয়ার বাইরে শাহ আলম উচ্চ আদালতে তাদের বিচার শুরু হয়েছে। মালয়েশিয়ার বিমানবন্দরে এভাবে ঠান্ডা মাথায় তাকে হত্যা করায় সারাবিশ্ব স্তম্ভিত হয়ে পড়ে।
রাজধানী কুয়ালালামপুরের উপকণ্ঠে উচ্চ আদালতে তাদের বিচার শুরু করা হলে ইন্দোনেশিয়ার নাগরিক সিতি আসিয়াহ ও ভিয়েতনামের নাগরিকদোয়ান থি হুয়ং দো-ভাষীর মাধ্যমে এ মামলায় তাদের জড়িত থাকার কথা অস্বীকার করে। হত্যার অভিযোগ প্রথমে ২৫ বছর বয়সী আসিয়াহকে ইন্দোনেশীয় ভাষায় পড়ে শোনানো হলে এক দোভাষীর মাধ্যমে সে তার বিরুদ্ধে আনা এ অভিযোগ অস্বীকার করে। একইভাবে ২৯ বছর বয়সী হুয়ংকে ভিয়েতনামী ভাষায় এ অভিযোগ পড়ে শোনানো হলে সেও দোভাষীর মাধ্যমে তার বিরুদ্ধে আনা এ হত্যার অভিযোগ অস্বীকার করে।
উল্লেখ্য, কুয়ালালামপুর বিমানবন্দরে গত ১৩ ফেব্রুয়ারি কিম জং-ন্যামকে হত্যার মাত্র কয়েকদিন পর এ দুই নারীকে গ্রেফতার করা হয়। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ