Inqilab Logo

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ০৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিপাইনে প্রাদেশিক গভর্নরসহ ৬ জনকে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৮:৩৩ পিএম

ফিলিপাইনে অজ্ঞাত বন্ধুকধারীদের গুলিতে এক প্রাদেশিক গভর্নরসহ ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। আজ শনিবার নেগরোস ওরিয়েন্টাল প্রদেশের পামপ্লোনা শহরে গভর্নরের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে। আল-জাজিরার প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
গভর্নরের স্ত্রীর বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, ছয় সন্দেহভাজন ব্যক্তি আর্মড সার্ভিসের মতো পোশাক পরে গভর্নরের বাড়িতে ঢোকেন এবং গুলি চালান। এ সময় গভর্নর রোয়েল দেমাগো এবং আরও পাঁচজন নিহত হন।
গভর্নরের স্ত্রী ও পামপ্লোনার মেয়র জেনিস দেমাগো সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এক ভিডিওতে বলেন, দেমাগো এ ধরনের মৃত্যুর প্রাপ্য নন। ঘটনার দিন তিনি তাঁর নির্বাচনী এলাকায় কাজ করছিলেন।
এদিকে আহত চারজনের পরিচয় পাওয়া যায়নি বলে এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে।
ফিলিপাইনের ইতিহাসে রাজনীতিবিদের ওপর হামলা নতুন নয়। গত বছরের নির্বাচনের পর অন্তত তিনজন গুলিতে নিহত হলেন। ৫৬ বছর বয়সী রোয়েল দেমাগো সর্বশেষ ভুক্তভোগী।
ফিলিপাইনের প্রেসিডেন্ট ফার্দিনান্দ তাঁর রাজনৈতিক মিত্র রোয়েল দেমাগোকে হত্যার নিন্দা জানিয়েছেন। তিনি হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার প্রতিশ্রুতি দিয়েছেন। সূত্র : আল-জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলি করে হত্যা

২৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ