Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নতুন অধ্যায়ে নেইমার

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শুধু তিনি নিজে নন, পরিবারসহ নেইমার এখন প্যারিসে। পিএসজি স্বতীর্থদের সাথে অনুশীলনও শুরু করেছেন নেইমার। তবে নথিপত্র সংক্রান্ত জটিলতার কারণে সাবেক ফরাসি চ্যাম্পিয়নদের হয় অভিষেকটা পিছিয়ে গেল সাবেক বার্সেলোনা ফরোয়ার্ডের। গতকাল ফ্রেঞ্চ লিগ ওয়ানে পিএসজির প্রথম ম্যাচে আমিয়াঁর বিপক্ষে তাই মাঠে নামা হয়নি ব্রাজিলিয়ান তারকার।
ফরাসি গণমাধ্যমের খবর অনুযায়ী, স্প্যানিশ ফেডারেশন থেকে নেইমারের আন্তর্জাতিক দলবদলের ছাড়পত্র (আইটিসি) নির্দিষ্ট সময় ফরাসি ফুটবল সংস্থার হাতে পৌঁছায়নি। এজন্যই পাক দে প্রাঁসে গতকাল তিনি খেলতে পারেননি। শুক্রবার মধ্যরাতের আগে আইটিসি লিগ ওয়ান কর্তৃপক্ষের হাতে পৌঁছালে আমিয়াঁর বিপক্ষে খেলায় কোন বাধা থাকত না নেইমারের।
মাঠে নামতে না পারলেও দলের ব্রাজিলিয়ান সদস্য ও বাকিদের সাথে অনুশীলন করেন নেইমার। জাতীয় দলের বন্ধু দানি আলভেসদের সাথে এসময় হাস্যজ্জ্বল নেইমারকেই দেখা যায়।
গত দুই সপ্তাহ ধরে চলা চরম নাটকীয়তার পর বৃহস্পতিবার রাতে ২২ কোটি ২০ লাখ ইউরোর ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লিীখয়েছেন ২৫ বছর বয়সী। কিন্তু অর্থ নয়, নতুন চ্যালেঞ্চের সামনে নিজেকে দাঁড় করাতেই প্যারিসে আসা বলে জানান নেইমার। এখানে তার লক্ষ্য চার বারের ফরাসী লিগ চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন্স লিগ জয়ে নেতৃত্ব দেওয়া। গেলবার মোনাকোর কাছে লিগ শিরোপা হারায় পিএসজি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ