Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে খেলতে চান নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

ফুটবলারদের অনেকেই ক্যারিয়ারের ইতি টানার আগে ফিরে যান শৈশব বা শুরুর দিকের ক্লাবে। তবে সে পথে হাঁটার পরিকল্পনা নেই নেইমারের। বুটজোড়া তুলে রাখার আগে পিএসজি ফরোয়ার্ডের ইচ্ছা যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে খেলার। ফেনোমেনোস পডকাস্টে কিংবদন্তি ফরোয়ার্ড ‘ফেনোমেনন’ রোনালদোর সঙ্গে আলাপচারিতায় নেইমার বলেন, তার ব্রাজিলে ফেরার সম্ভাবনা নেই বললেই চলে। ক্যারিয়ার শেষের আগে এক মৌসুমের জন্য হলেও খেলতে চান যুক্তরাষ্ট্রের লিগে, ‘জানি না আমি আবার ব্রাজিলে খেলব কি-না। এটা নিয়ে আমার কিছুটা সংশয় আছে। আমি আসলে যুক্তরাষ্ট্রে খেলতে চাই। অন্তত এক মৌসুমের জন্য হলেও সেখানে খেলতে চাই। প্রথমত, তাদের (ঘরোয়া) মৌসুমটা ছোট, তাই (সেখানে খেললে) আমি তিন মাস ছুটি পাব।’
রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে ২০১৭ সালে বার্সেলোনা থেকে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। প্যারিসের ক্লাবটির সঙ্গে ব্রাজিলিয়ান তারকার চুক্তি আছে ২০২৫ সালের জুন পর্যন্ত। নেইমারের বয়স খুব বেশি নয়, মোটে ৩০। ৪০ বছর বয়সেও জøাতান ইব্রাহিমোভিচ দাপিয়ে বেড়াচ্ছেন ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল। ৩৭ বছর বয়সী ক্রিস্টিয়ানো রোনালদো এখনও আছেন পাদপ্রদীপের আলোয়। তাই অবসরে যাওয়ার আগে নেইমার চাইলে অনায়াসে আরও কয়েক বছর খেলতে পারেন পিএসজি বা ইউরোপের বড় ক্লাবগুলোতে। সুযোগ আছে ব্রাজিলেও ফিরে যাওয়ার, যেখান থেকে শুরু হয়েছিল তার আজকের নেইমার হয়ে ওঠার পথচলা।
অবসর প্রসঙ্গে এখনও চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেননি নেইমার। যতদিন উপভোগ করবেন, ততদিন খেলা চালিয়ে যেতে চান তিনি, ‘বন্ধুদের সঙ্গে মজা করে বলি যে ৩২ বছর বয়সে আমি অবসর নেব। কিন্তু এটা নিছকই একটি রসিকতা। আসলে আমি জানি না। সত্যি বলতে, মানসিকভাবে ক্লান্ত না হওয়া পর্যন্ত আমি খেলা চালিয়ে যাব। যদি আমার মানসিক অবস্থা ঠিক থাকে এবং আমার শরীরও...শারীরিকভাবে আমি মনে করি, এখনও কয়েক বছর খেলতে পারব। কিন্তু আমার মানসিক স্বাস্থ্য সবচেয়ে গুরুত্বপ‚র্ণ।’
চোটের কারণে আড়াই মাস বাইরে থাকার পর গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে প্রথম লেগের ম্যাচ দিয়ে মাঠে ফেরেন নেইমার। এরপর তিনি লিগ ওয়ানে নঁতের বিপক্ষে পিএসজির ৩-১ গোলে হেরে যাওয়া ম্যাচে শুরুর একাদশে নামেন। দলটির একমাত্র গোলটি করেন তিনিই। পরে যদিও মিস করেন পেনাল্টি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ