Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাজিল দলে ফিরলেন নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

দুই মাসেরও বেশি সময় পর চোট কাটিয়ে সম্প্রতি ফিরেছেন পিএসজি দলে। এবার জাতীয় দলেও ফিরলেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার। চলতি মাসে চিলি ও বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য গতপরশু রাতে ২৫ সদস্যের দল ঘোষণা করেন তিতে। গত ২৮ নভেম্বর লিগ ওয়ানের ম্যাচে পাওয়া গোড়ালির চোট কাটিয়ে গত মাসে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে মাঠে ফেরেন নেইমার। আগামী ২৪ মার্চ ঘরের মাঠে চিলির বিপক্ষে ও ছয়দিন পর বলিভিয়ার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সবশেষ গত জানুয়ারির বাছাইয়ের দল থেকে খুব বেশি পরিবর্তন আনেননি তিতে। বাদ পড়েছেন জুভেন্টস ডিফেন্ডার আলেক্স সান্দ্রো। দলে জায়গা হয়নি ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসের।
দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সবার আগে কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে ব্রাজিল। বাছাইয়ে এখন পর্যন্ত ১৫ ম্যাচ খেলে অপরাজিত আছে তিতের দল। ১৫ ম্যাচে ১২ জয় ও ৩ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।

ব্রাজিল দল
গোলরক্ষক : আলিসন, এদেরসন, ওয়েভেরতন। ডিফেন্ডার : দানিলো, দানি আলভেস, আলেক্স তেলস, গিলের্মে আরানা, থিয়াগো সিলভা, মার্কিনিয়োস, গাব্রিয়েল, এদের মিলিতাও, আর্থার। মিডফিল্ডার : কাসিমিরো, ফ্যাবিনহো, ফ্রেড, লুকাস পাকেতা, ফিলিপে কৌতিনিয়ো, ব্রুনো গিমারেস, আন্তোনি। ফরোয়ার্ড : রাফিনিয়া, রিশার্লিসন, নেইমার, রদ্রিগো, ভিনিসিউস জুনিয়র, গাব্রিয়েল মার্তিনেলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল দলে ফিরলেন নেইমার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ