Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কাপ্তাই-রাঙ্গামাটি-রাজস্থলী-বান্দরবান যোগাযোগ বিচ্ছিন্ন

বিভিন্ন এলাকায় খাদ্যসংকট

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি) থেকে : টানা বর্ষণে কাপ্তাই-রাঙ্গামাটি এবং রাজস্থলী-বান্দরবান সকল ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পাঁচ দিন যাবত কাপ্তাই উপজেলার সাথে রাঙ্গামাটির প্রধান সড়কে সকল যোগাযোগ বন্ধ রয়েছে। সড়ক পথে যোগাযোগ বন্ধ থাকায় কয়েকজন মন্ত্রী এবং এমপি নৌ পথে কাপ্তাই হতে রাঙ্গামাটি চলাচল করছে। পাহাড় ধসের ফলে সড়ক বন্ধ হওয়ার ফলে বিভিন্ন উপজেলা তথা এলাকায় খাদ্য সঙ্কট দেখা দিয়েছে। এবং পাশাপাশি নিত্যপণ্যের দাম তিনগুন বৃদ্ধি পেয়েছে বলে জানা যায়। রাজস্থলী চন্দ্রঘোনা কাঠ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন বলেন, দীর্ঘ পাঁচ দিন যাবত কাপ্তাই কারীগর পাড়া এলাকায় গাছভর্তি ট্রাক নিয়ে দিনের পর দিন অপেক্ষা করছি প্রধান সড়ক যোগাযোগ বন্ধ থাকায় লাভের চেয়ের ক্ষতি হচ্ছে বেশি বলে উল্লেখ করেন।
কাপ্তাইয়ের প্রধান সড়ক ফাঁটল দেখা দেওয়ায় জনগণের মধ্যে দিন, দিন আতঙ্ক বিরাজ করছে। এদিকে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা গতকাল (বৃহস্পতিবার) বিকাল ৪টায় রাঙ্গামাটি জেলা প্রশাসকের নির্দেশ ক্রমে কাপ্তাই-রাঙ্গামাটি যোগাযোগ বিচ্ছিন্ন হওয়া কারণে তথ্য অফিস হতে মাইকিং করে আজ (শুক্রবার) সকাল ৮টা এবং বিকাল ৩টায় কাপ্তাই-হতে রাঙ্গমাটি এবং রাঙ্গামাটি হতে কাপ্তাই দুটি নৌ যান চলাচল করবে বলে মাইকিং করে। কাপ্তাই নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম,কাপ্তাই থানার ওসি সৈয়দ মোহাম্মাদ নুর, ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, জেটিবোট মালিক সমিতি সাধারণ সম্পাদক মোঃ ইদ্রিস জরুরী এক বৈঠক করে নৌ চলাচলের ব্যাপারে গতকাল (বৃহস্পতিবার) কথা বলেন। কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ হতে মাটি সড়ানোর কাজ দ্রæত চলছে, যতদিন না সড়কের কাজ ঠিক না হয় ততদিন পযন্ত কাপ্তাই-হতে রাঙ্গামাটি নৌ যানচলাচল করবে এবং সকল পণ্য আনা নেওয়া করা হবে বলে কর্মকর্তা উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ