Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামী অর্থ ব্যবস্থা ছাড়া জাতির অর্থনৈতিক মুক্তি সম্ভব নয় -পীর সাহেব চরমোনাই

মূর্তি না সরালে গণআন্দোলন

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোটার : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই) বলেন, সকল পণ্য ও সেবার ক্ষেত্রে ১৫% হারে ভ্যাট আরোপের সিদ্ধান্ত কোনভাবেই যৌক্তিক নয়। ভ্যাটের হার সবার জন্য ঢালাওভাবে ১৫% নির্ধারণ করে সধারণ মানুষের জীবন-যাত্রা কষ্টের মুখে ফেলে দেওয়া হয়েছে এবং সঞ্চয়ের উপরে যেভাবে আবগারী শুল্ক কর্তন করার উদ্যোগ নেওয়া হয়েছে তা কালো টাকা সৃষ্টির ব্যবস্থাকে আরো উৎসাহিত করবে। তিনি আরও বলেন, এই বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ রয়েছে যার ফলে দেশের টাকা বিদেশে পাচার হওয়ার নতুন সুযোগ করে দেওয়া হলো। তাই সামগ্রিক ভাবে বলা যায় এই বাজেট গরিব বান্ধব ও গণমুখী নয়
গতকাল পুরানা পল্টনস্থ ভোজন রেস্তরাঁয় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির আয়োজনে কেন্দ্রীয় সভাপতি জি.এম রুহুল আমিনের সভাপতিত্বে “সন্ত্রাস, দুর্নীতি ও কায়েমী স্বার্থবাদ মুক্ত সমাজ প্রতিষ্ঠায় রমজানের ভূমিকা শীর্ষক” আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, মূর্তি অপসরণ না করা হলে এদেশের ধর্মপ্রাণ মুসলিম জনতা গণআন্দোলন গড়ে তুলে মূর্তি অপসরণ করেতে বাধ্য করবে। তখন মূর্তির পক্ষের শক্তিরা পালাবার পথ খুঁজে পাবে না। পীর সাহেব চরমোনাই চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে পাহাড় ধসে সেনা সদস্যসহ নিহত সকলের রূহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান এবং এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রæত কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহবান জানান।
ইফতার মাহ্ফিল ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক এ. টি. এম হেমায়েত উদ্দিন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আব্দুল লতিফ মাসুম, দৈনিক ইনকিলাবের সহ-সম্পাদক ওবায়দুর রহমান খান নদভী, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মহিব্বুল্লাহিল বাকী আন-নদভী, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহ্বুবুর রহমান ও যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান। এছাড়াও ইফতার মাহ্ফিলে বন্ধুপ্রতিম ছাত্র সংগঠন সমূহের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ