Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লংগদু ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করতে হবে : নোমান

খালেদা জিয়ার পক্ষে অনুদান

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রতিনিধি হিসেবে দলের অন্যতম ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল লংগদুর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদশর্নের চেষ্টা করেও সেখানে যেতে পারেনি। তারা গতকাল (শুক্রবার) ১০টায় রাঙ্গামাটি এসে পৌছান। রাঙ্গামাটি থেকে লংগদু যাওয়ার প্রাক্কালে পুলিশ এবং স্থানীয় প্রশাসন বিএনপি প্রতিনিধি দলকে লংগদু সফরে না যাওয়ার জন্য অনুরোধ করেন এবং গেলে প্রশাসন কোন নিরাপত্তা দিতে পারবেনা বলে জানান। এমতবস্থায়  তাৎক্ষনিক রাঙ্গামাটি জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে আবদুল্লাহ আল নোমান বলেন, প্রশাসনের নিষেধাজ্ঞার কারনে আমরা লংগদু যেতে পারছিনা। আমরা এখানে রাজনীতি করতে আসিনি। আমরা এসেছি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহযোগীতা করতে এবং তাঁদের খোজ খবর নিতে।
প্রশাসন অনুৎসাহিত করার কারনে আমরা লংগদু যেতে পারিনি। আবদুল্লাহ আল নোমান বলেন, লংগদুর ঘটনা অত্যন্ত নির্মম এবং অমানবিক। আমরা এই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি। এই ঘটনার রাজনীতি বর্হিভূত সুষ্ট তদন্ত করা খুবই জরুরী। হামলা এবং নিযার্তনের শিকার পাহাড়ীরা আতঙ্কে ঘর বাড়ী ছেড়ে মানবেতর জীবন যাপন করছে। তিনি ভয়ভীতি দুর করে এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান ।
আবদুল্লাহ আল নোমান লংগদুর ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর মধ্যে বিতরন করার জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে নগদ পাঁচ লাখ টাকা জেলা বিএনপি নেতৃবৃন্দের নিকট হস্তান্তর করেন। সংবাদ সম্মেলনে প্রতিনিধি দলের সদস্য এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. সুকোমল বড়–য়া, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, কেন্দ্রীয় বিএনপির শ্রমিক বিষয়ক সম্পদক এএম নাজিম উদ্দিন, উপজাতি বিষয়ক সম্পাদক কর্ণেল (অব:) মনীষ দেওয়ান, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, কেন্দ্রীয় সদস্য রবীন্দ্র লাল চাকমা, জেলা বিএনপির সভাপতি শাহ আলম , সাধারন সম্পদক দীপেন তালুকদার ও নুরুর আজিম হিরু প্রমূখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিভাগীয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ