Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেএমবির খুলনা বিভাগীয় প্রধানের কারাদণ্ড

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

বিস্ফোরক মামলায় খুলনার আদালত জেএমবি খুলনা বিভাগীয় প্রধান জিয়াউর রহমান ওরফে সাগর ওরফে সাব্বিরকে ২০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একইসঙ্গে তাকে ২০ হাজার জরিমানাসহ অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সাব্বির নাটোর জেলার বাঘাতিপাড়া উপজেলার মাইরখোলা এলাকার গেদু মোলা ওরফে গেদু মিস্ত্রির ছেলে।
খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান গতকাল সোমবার দুপুরে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায়ের বিষয়টি জানায় আদালতের আইনজীবী কাজী সাব্বির আহমেদ। আদালত সূত্রে জানা গেছে, ২০০৫ সালের ২৯ ডিসেম্বর রাত পৌনে ১২টার দিকে মহানগরীর মিয়াপাড়া হতে র‌্যাবের হাতে গ্রেফতার হয় জেএমবি খুলনা বিভাগীয় প্রধান জিয়াউর রহমান ওরফে সাগর ওরফে সাব্বির। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে জঙ্গীবাদের সাথে জড়িত বলে র‌্যাবের কাছে স্বীকার করে। এরপর তার দেখানো স্থান থেকে র‌্যাব দৌলতপুর থানাধীন রৈবরাগীপাড়া যশোর ছাত্রাবাসের একটি কক্ষ হতে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে।
৩০ ডিসেম্বর রাতে র‌্যাবের ডিএডি ইউনুছ আলী বাদী হয়ে দৌলতপুর থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। পরবর্তীতে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।
২০০৬ সালের ১৯ জানুয়ারি দৌলতপুর থানার এসআই জাহেদুল হক সরকার তাকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৩ জন সাক্ষ্য আদালতে স্বাক্ষী প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবির খুলনা বিভাগীয় প্রধানের কারাদণ্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ