Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পটিয়ায় কিশোরী নববধূর রহস্যজনক মৃত্যু

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

পটিয়া উপজেলা সংবাদদাতা : বিয়ের পিডিঁতে বসতে না বসতেই লাশ হয়ে বাড়ি ফিরল নববধূ কিশোরী কুলসুমা বেগম (২৩)। গতকাল (শুক্রবার) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নববধূ কুলসুমা বেগম চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। যৌতুকের দাবীতে স্বামী ও শ্বাশুড় বাড়ীর লোকজনের শারীরিক ও মানসিক নির্যাতনে কুলসুমার রহস্যজনক মৃত্যু ঘটে।
জানা যায়, উপজেলার জিরি ইউনিয়নের ৭ নং ওয়ার্ড মালিয়ারা গ্রামের কবির আহমদের পুত্র মোহাম্মদ এমরানের সাথে সাড়ে চার মাস পূর্বে আনোয়ারা উপজেলার বটতল ইউনিয়নের আইরমঙ্গল এলাকার আবদুস সালামের মেয়ে কুলসুম বেগমের বিয়ে হয়। মেয়ের পিতা আবদুস সালাম কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করে। মেয়ের বিয়েতে অনেক কষ্টে নগদ এক লাখ টাকা যৌতুক হিসেবে এমরানকে দেয়। সে সাথে দুইশ বরযাত্রীও আপ্যায়ন করা হয়। কিন্তু বিয়ের পর প্রায়সময় যৌতুকের দাবীতে এমরান কুলসুমাকে মারধর করে আসছিল। এ নিয়ে নববধূ কুলসুমা ও স্বামী এমরানের সাথে বনিবনা হচ্ছিল না। এ বিরোধকে কেন্দ্র করে গত ৩০ মে এমরানসহ চাচা এয়াকুব কুলসুমাকে মারধর করে। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কুলসুমা চিকিৎসাধীন অবস্থায় গতকাল মারা যায়।  
কুলসুমার মা কমরু আকতার জানায়, আমার মেয়েকে এমরান বিয়ের পর থেকে যৌতুকের জন্য প্রায়সময় মারধর করতো।  গত ৩০ মে সেহেরীর সময়  যৌতুকের বিষয়ে কুলসুমার মধ্যে ইমরানসহ তার চাচা এয়াকুবের সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে মারধর করে জোরপূর্বক ভাতের সাথে বিষ মিশিয়ে খাইয়ে দেয়। সে অসুস্থ হয়ে পড়লে তাকে চমেক হাসপাতালে ভর্তি করালেও আমাদের জানায় নি। মারা যাওয়ার পর এমরান আমাদের মৃত্যুর খবর দিয়েছে। এ ব্যাপারে স্বামী এমরান জানায়, আমাদের সাথে অভিমান করে আমার স্ত্রী কুলসুমা আত্বহত্যা করার জন্য বিষপান করে। সে অসুস্থ হয়ে পড়লে গত ৩০ মে তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মৃত্যু ঘটে। এদিকে খবর পেয়ে পটিয়া থানার ওসি শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ ঘটনার বিষয়ে বিস্তারিত জানতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে যায় ও তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ