Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুরআন নাজিলের মাসে কুরআনী শাসন প্রতিষ্ঠায় কাজ করতে হবে -পীর সাহেব চরমোনাই

মূর্তি স্থাপন ও সংরক্ষণ উভয়ই শিরক

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রমজান মাস পবিত্র কুরআন নাজিলের মাস, ইসলামের প্রতিষ্ঠার মাস, বিজয়ের মাস। মুসলমানের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে আসে মাহে রমজান। উন্নত চরিত্র অজর্নের পক্ষে অন্তরায় পাশবিক বাসনার প্রাবল্যকে পরাভূত করত: পাশবিক শক্তিকে আয়ত্ত¡াধীন করা হচ্ছে সিয়ামের তাৎপর্য। কুরআন নাজিলের মহান এ মাসে কুরআনী শাসন প্রতিষ্ঠায় সকলকে কাজ করতে হবে।
গতকাল সকালে বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের ২য় দিনের আলোচনায় পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথা বলেন। পীর সাহেব চরমোনাই সকল গীবত-চোগলখুরি ছেড়ে আল­াহর ইবাদতে আত্মনিয়োগ করতে হবে। তিনি বলেন, মূর্তি স্থাপন ও সংরক্ষণ উভয়ই শিরক। মহান আল­াহ সকল গুনাহ ক্ষমা করলেও শিরক ক্ষমা করবেন না। কোন মুসলমান মূর্তি পক্ষে অবস্থান নিতে পারে না। যারা মূর্তির পক্ষে অবস্থান নিয়েছে তারা মুশরিক, মুসলমান নয়। তিনি মুসলমানদের সেন্টিমেন্ট বিরোধী মূর্তি ধ্বংস করতে সরকারের প্রতি আহŸান জানান।
জেলায় জেলায় মিছিল ও র‌্যালী অনুষ্ঠিত
মাহে রমজানের পবিত্রতা রক্ষার দাবি জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলায় জেলায় স্বাগত মিছিল ও র‌্যালীর আয়োজন করে। র‌্যালী ও মিছিলে নেতৃবৃন্দ বলেন, রমজান মাসের যথাযথ মর্যাদা রক্ষার জন্য সরকার এবং সর্বস্তরের মুসলমানকে এগিয়ে আসতে হবে। নেতৃবৃন্দ বলেন, শ্রমিকের শ্রম কমিয়ে দিয়ে পুরাপুরি মজুরি প্রদান করতে হবে। যেসব জেলায় বিক্ষোভ হয়েছে সেগুলো হলো- নারায়ণগঞ্জ, নরসিংদী, গাজীপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, শেরপুর, কুমিল­া জেলা পূর্ব ও পশ্চিম, চাঁদপুর, নোয়াখালী, ল²ীপুর, চট্টগ্রাম মহানগর, কক্সবাজার, সিলেট, বরিশাল, ভোলা উত্তর ও দক্ষিণ, পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠী, বরগুনা, খুলনা, মাগুরা, যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, রংপুর, বগুড়া, পঞ্চগড়, ঠাকুরগাও, ভান্ডারিয়া ও জয়পুরহাটসহ দেশের অধিকাংশ জেলায় পুলিশী বাধা উপেক্ষা করে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ