Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

তুর্কি বাহিনীর অভিযানে ২৩ পিকেকে নিহত

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইরাকের উত্তরাঞ্চলে বিমান অভিযান চালিয়ে কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) ১৩ সদস্যকে হত্যা করেছে তুর্কি বাহিনী। গত শনিবারও ১০ জন পিকেকে সদস্য নিহত হয়েছিল। এ নিয়ে দু’দিনে  ২৩ পিকেকে সদস্য নিহতের কথা জানা গেল। তুরস্কের সেনাবাহিনী এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়, স্থানীয় সময় গতকাল রোববার ইরাকের উত্তরাঞ্চলীয় আভাসিন-বাসইয়ান অঞ্চলে পিকেকের অন্তত সাতটি স্থাপনায় বিমান হামলা চালানো হয়। এ অভিযানে অন্তত ১৩ জন পিকেকে সদস্য নিহত হন। সেসময় তারা সন্ত্রাসী হামলার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এর আগে শনিবার তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ভান প্রদেশে পৃথক একটি অভিযানে নিহত হন আরো ১০ জন পিকেকে সদস্য। রয়টার্স।
কয়লা নির্ভরতা হ্রাস মার্কিন জ্বালানি কোম্পানিগুলোর
ইনকিলাব ডেস্ক : বিদ্যুতের চাহিদা পূরণের জন্য নবায়নযোগ্য জ্বালানির ওপর নির্ভরতা বাড়ানোর দাবি শুধু পরিবেশবাদীদের নয়, জেনারেল মোটরস ও মাইক্রোসফটের মতো জ্বালানি শিল্পের বড় গ্রাহকরাও পরিচ্ছন্ন জ্বালানির অঙ্গীকার ব্যক্ত করেছে। তাই গ্রাহকদের এ চাহিদা পূরণে সহায়তা করতে এবং অন্যত্র ব্যবসা সরিয়ে নেয়া থেকে তাদের বিরত রাখতে কয়লার ওপর নির্ভরতা কমিয়ে দিচ্ছে মার্কিন ইউটিলিটি খাত। যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় ইউটিলিটি কোম্পানি অ্যাপালাচিয়ান পাওয়ার প্রাকৃতিক গ্যাস এবং বাতাস ও সূর্যের মতো নবায়নযোগ্য শক্তির ওপর নির্ভরতা বাড়িয়েছে।
নিউইয়র্ক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুর্কি

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ