Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হায়াত মুরাত এর ‘মিস তুর্কি’ ৮৫ টিরও বেশি দেশে চলছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১:৩৩ পিএম

তুর্কি সিরিজ মানে শুধুই যুদ্ধের দামামা নয়। ‘হায়াত মুরাত’ এর সুহাসিনী নায়িকা হান্ডে এরসেল ৮৫ টিরও বেশি দেশে রোমান্টিক-কমেডি সিরিজটির দর্শকপ্রিয়তা বাড়িয়েছেন।

ইন্সটাগ্রামে ঘুরে আসুন। হলিউড তারকাদের বাইরে ২৯ মিলিয়ন ফলোয়ার আছে খুব কম এশীয় অভিনেত্রীর। তাদের একজন তুর্কি তারকা হান্ডে এরসেল। বয়েস সবে ২৮। অভিনয়ে তিনি নতুন নন। তবে বাংলাদেশসহ এশিয়া, এমনকি মধ্যপ্রাচ্যের দেশগুলোতে জনপ্রিয়তা পেয়েছেন ‘হায়াত মুরাত’ সিরিজের কল্যাণে। তবে আরাধ্য তারকাখ্যাতির আগেই তুরস্কের বিনোদন অঙ্গনে নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন

২০১২ সালে ‘মিস টার্কি’ সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ীর মুকুট মাথায় তুলেছেন। এরপর এসেছে ‘মিস সিভিলাইজেশন অব দ্য ওয়ার্ল্ড বিউটি’ তে দ্বিতীয় স্থানের মর্যাদা। আক্ষরিক অর্থেই তিনি ‘সার্টিফিকেট’ পাওয়া সুন্দরী। তবে এমন মেয়েকে বাবা-মা চেয়েছিলেন ডাক্তার বানাবেন। ছোট থেকেই হান্ডে এরসেল অভিনয়ের প্রতি দুর্বল। অভিনয় করতে চাইতেন শৈশবেই। যদিও ডাক্তারি পড়তে তেমন অমত ছিল না।

কিন্তু যার ভেতরে একজন শিল্পী সত্ত্বা বিরাজমান, তার কি মন চাইবে ভিন্ন পেশায় জীবন গড়তে? হান্ডেও তাই পথ বদলানোর সিদ্ধান্ত নিলেন। ডাক্তার নয়, তাকে শিল্পীই হতে হবে। স্বাধীন, স্বপ্নময় জীবনের পিছে ছুটতে চলে এলেন তাই ইস্তাম্বুল শহরে। পড়বেন মিমার সিনান বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিভাগে।

২০১৩ তে সুযোগ এল মডেলিং করার। অভিনয়ে সুযোগ পেতে মডেলিং কে বেছে নিলেন সুযোগের সিঁড়ি হিসেবে। উপস্থাপনা আর সংবাদ পাঠের হাতেখড়ি হয়ে গেছে এর মাঝেই।

কয়েকটি সিরিজে সহ অভিনেত্রীর চরিত্রে কাজ করার পর সুযোগ এল ‘হায়াত মুরাত’ সিরিজে কাজ করার। প্রধান চরিত্রে কাজ করতে পারলে নিজেকে মেলে ধরা যাবে সহজে। তাই আর দ্বিতীয়বার ভাবেননি। পরবর্তীতে এই সিরিজের বরাতেই দেশের বাইরের দর্শকদের নজর কাড়েন তিনি।

দর্শকপ্রিয় চরিত্রে অভিনয় করে নিজের স্বপ্নকে অনেক উপরে নিয়ে গেছেন হান্ডে। এবার নজর তার হলিউডে। লিওনার্দো ডি ক্যাপ্রিও আর রায়ান গসলিং এর সাথে ক্যামেরার সামনে দাঁড়াতে চান তিনি। হলিউডের এই দুই অভিনেতার সাথে কাজ করার খুবই আগ্রহ হান্ডের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুর্কি সিরিজ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ