Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানে খুলনা দিবস পালন

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : ঐতিহ্যবাহী খুলনা জেলার ১৩৫তম জন্মদিন গতকাল মঙ্গলবার দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে খুলনা দিবস পালিত হয়েছে। ১৮৮২ সালের ২৫ এপ্রিল যশোর মহকুমা থেকে জন্ম হয় খুলনা জেলার। প্রতি বছরই এ দিনটিকে ‘খুলনা দিবস’ হিসেবে পালন করে আসছে খুলনাবাসী। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে খুলনা জেলা পরিষদ, জেলা প্রশাসন ও বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটিসহ বিভিন্ন সংগঠন।
মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে নগরীর শিববাড়ী মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। খুলনা-২ সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান মিজানের বেলুন উড়িয়ে এই র‌্যালির উদ্বোধন করেন। র‌্যালিতে অংশগ্রহণ করেন মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি, বিএনপির মহানগর সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু, জেলা বিএনপির সভাপতি এ্যাড. শফিকুল আলম মনাসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। র‌্যালিটি নগরীর কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শিববাড়ি চত্বরে এসে শেষ হয়।
অপরদিকে, গতকাল সকাল ১০টায় নগরীর খালিশপুর পিপলস গোলচত্বর বিদ্যুৎ কেন্দ্রের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি ও কেক কাটা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ভাষাসৈনিক আলহাজ লোকমান হাকিম। কমিটির মহাসচিব এসএম সোহরাব হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কাউন্সিলর মোঃ সাহিদুর রহমান, মোঃ ফারুক হিলটন ও মোঃ ইউনুস আলী সরদার, উন্নয়ন কমিটির নেতা অ্যাড. কুদরত-ই-খুদা, মহেন্দ্র নাথ সেন, শেখ আব্দুল হালিম, আলহাজ্ব শেখ মোঃ আবু সুফিয়ান, শেখ আইনুল হক, ডা. সৈয়দ মোসাদ্দেক হোসেন বাবু ও সরদার মোমিনুল ইসলাম পারভেজ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনব্যাপী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ