Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় বিভিন্ন সংগঠনের দিনব্যাপী নানা কর্মসূচি

হুমায়ূন আহমেদের ৬৮তম জন্মদিন আজ

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : আজ ১৩ নভেম্বর নন্দিত কথাসাহিত্যিক, চলচ্চিত্র নির্মাতা মরহুম হুমায়ূন আহমেদের ৬৮তম জন্মদিন।
হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে নেত্রকোনা জেলা সদরে, তার পৈতৃক নিবাস কেন্দুয়ার কুতুবপুরে এবং তার জন্মস্থান মামার বাড়ি মোহনগঞ্জে তার ভক্ত-শুভান্যুধায়ী ও বিভিন্ন সংগঠন পৃথক পৃথক কর্মসূচি গ্রহণ করেছে।
হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদ নেত্রকোনার উদ্যোগে আজ রোববার সন্ধ্যায় আলোচনা সভা ও কেক কাটার কর্মসূচি গ্রহণ করেছে। কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ী ইউনিয়নের নিজ গ্রাম কুতুবপুরে হুমায়ূনের হাতে গড়া শহীদ স্মৃতি বিদ্যাপীঠের উদ্যোগে রোববার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান জানান, হুমায়ূন স্যারের ৬৮তম জন্মদিন উপলক্ষে আমাদের বিদ্যালয়ের পক্ষ থেকে সকাল ৮টায় কোরআনখানি, ১০টায় বর্ণাঢ্য র‌্যালি, ১১টায় হুমায়ূন স্যারের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দুপুর ১২টায় কেক কাটা, বেলা ১টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ২টায় সাংস্কৃতিক প্রতিযোগিতা ও বিকেল ৫টায় আলোচনা সভা। এছাড়া কেন্দুয়া উপজেলা সদরে হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের সভাপতি মজিবুর রহমান ও চর্চা সাহিত্য আড্ডার সমন্বয়কারী রহমান জীবন জানান, হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে প্রতি বছরের মতো এবারও আমরা যৌথভাবে কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, হুমায়ূন আহমেদের বইপড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি। হুমায়ূন আহমেদের জন্মস্থান মোহনগঞ্জ পৌরসভার দৌলতপুর শেখবাড়ীতে জন্মদিন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তার ছোট মামা সাবেক পৌর মেয়র মাহবুবুন্নবী শেখ জানান, হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে কুরআনখানি, কোমলমতি শিশু-কিশোরদের মিষ্টিমুখ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেত্রকোনায় বিভিন্ন সংগঠনের দিনব্যাপী নানা কর্মসূচি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ