Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সেনসরি ইনটিগ্রেশনের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : বাড়িতে শিশুদের আচরণজনিত সমস্যা সমাধানে ‘সেনসরী ইনটিগ্রেশন’ এর উপর এক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার মহাখালীস্থ আইসিডিডিআরবির সাসাকাওয়া আন্তর্জাতিক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এই কর্মশালায় প্রায় ১০০ জন বিশেষ শিশুর বাবা-মা ও অভিভাবকগণ অংশগ্রহণ করেন।
এ কর্মশালার উদ্দেশ হলো বিশেষ ধরনের শিশুদের বাবা-মা ও অভিভাবকগণকে প্রশিক্ষণের মাধ্যমে সচেতন করা, যাতে করে তারা এ ধরনের শিশুদের ব্যবহারজনিত সমস্যা সমাধানে কার্যকরী ভূমিকা রাখতে পারে।
কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জনাব আবু মোহাম্মদ ইউসুফ, বিশেষ অতিথি ছিলেন ডা: ফারুক আহমেদ ভুঁইয়া, লাইন ডাইরেক্টর, এনজিডিসি, ডিজি হেলথ সার্ভিসেস; প্রফেসর ডা. মোহাম্মদ ফারুক আলম, ন্যাশনাল ইনস্টিটিউট অব মেন্টাল হেলথ ও হসপিটাল; এবং প্রফেসর ডা. শারমিন ইয়াসমিন, কোষাধ্যক্ষ, অটিজম ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং ড. রওনাক হাফিয, চেয়ারপার্সন, অটিজম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপ্রধান হিসাবে উপস্থিত ছিলেন ফেইথ বাংলাদেশের চেয়ারপার্সন নিলুফার আহমেদ করিম। অনুষ্ঠানে তিনি অটিজম তথা বিশেষ শিশুদের জন্য দেশব্যাপী সচেতনতামূলক কর্মসূচির উপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন আইসিডিডিআরবির টেকনিক্যাল ট্রেনিং ইউনিটেএর প্রধান ডা. আফতাব উদ্দিন।
কর্মশালায় আন্তর্জাতিক প্রশিক্ষক, ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়ার সার্টিফাইড ইনটিগ্রেশন থেরাপিস্ট এবং ‘সোচ ইন্ডিয়া’ প্রতিষ্ঠানের ডাইরেক্টর মনিশ সামনানি প্রশিক্ষণ প্রদান করেন।
উল্লেখ্য, জনাব মনিশ সামনানি বিগত ৫-৮ ফেব্রæয়ারি স্পিচ এন্ড ল্যাংগুয়েজ থেরাপিস্ট, সাইকোলজিস্ট, স্পেশাল এডুকেটর চিকিৎসক এবং অকোপেশনাল থেরাপিস্টদের দক্ষতা ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনব্যাপী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ