Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : ঠাকুরগাঁওয়ে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সদর উপজেলার আকঁচা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ইউনিয়ন পরিষদ সভাকক্ষে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ওই ইউনিয়নের ৬০জন কৃষক প্রশিক্ষণে অংশ নেন।
অনুষ্ঠানে আকঁচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মনের সভাপতিত্বে দিনব্যাপী প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আরশেদ আলী, কৃষিবিদ জাহেরুল ইসলাম, অতিরিক্ত উপ-পরিচালক শফিকুল ইসলাম ও ডিস্ট্রিক ফেসিলেটর কামরুল ইসলাম প্রমুখ।
প্রশিক্ষণে বক্তারা কৃষকদের বেশ কিছু পরামর্শ প্রদানসহ তারা বলেন, প্রতিটি মানুষকে গড়ে প্রতিদিন আড়াই’শ গ্রাম ফল খেতে হয়। আমরা কিন্তু তা পাই না। তাই খাদ্য ঘাটতি পূরণে কৃষি উৎপাদনের কোনো বিকল্প নাই। প্রত্যেক কৃষককে সকল প্রকার খাদ্য শস্য চাষেবাদের আহবান জানান। পরে বাংলাদেশ সরকারের বরাদ্দকৃত এলজিএসপি প্রকল্প-২ এর অর্থায়নে প্রশিক্ষণ প্রাপ্ত প্রত্যেক কৃষককে বিনামূল্যে ১টি করে কোদাল ও ১টি করে আ¤্রুপালি আম গাছের চারা বিতরণ করেন আমন্ত্রিত অতিথিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঠাকুরগাঁওয়ে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ