Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মৃত ব্যক্তির নামে ভবনের নকশা অনুমোদন রাজউকের প্রধান নগর রিকল্পনাবিদসহ তিনজনকে দুদকে জিজ্ঞাসাবাদ

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ড্যাপ চিহ্নিত জমিকে সাধারণ জমি হিসেবে ছাড়পত্র ও মৃত ব্যক্তির নামে ১০ তলা ভবনের নকশা অনুমোদন দেয়ার অভিযোগে রাজউকের প্রধান নগর পরিকল্পনাবিদকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল (মঙ্গলবার) দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দুদকের উপ-পরিচালক মো. হেলালউদ্দীন শরীফের নেতৃত্বে একটি দল জিজ্ঞাসাবাদ করে বলে ইনকিলাবকে জানিয়েছেন দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য। তিনজন হলেন- রাজউকের প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইসলাম, নগর পরিকল্পনাবিদ আশরাফ আলী আকন্দ ও অথরাইজড অফিসার এ জেড এম শফিউল হান্নান।
দুদক সূত্রে জানা যায়, ২০০৪ সালে ইন্দিরা রোডে প্রায় ১৫ কাঠা জমি রেখে মারা যান নজরুল ইসলাম নামের এক ব্যক্তি। কিন্তু মৃত্যুর ১০ বছর পর ৯৪ নম্বর ইন্দিরা রোডের ওই জমিতে ১০ তলা বাণিজ্যিক ভবনের নকশা অনুমোদন দেয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অবৈধভাবে ওই ভবনের অনুমোদন দেয়া হয়েছে এমন একটি অভিযোগ অনুসন্ধান করছে দুদক। অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে রাজউকের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদকের অনুসন্ধান দল। এছাড়াও ঢাকা মহানগরের বিভিন্ন আবাসিক এলাকায় বাণিজ্যিক ভবনের অনুমোদন ও বাণিজ্যিক এলাকায় একাধিক আবাসিক ভবনের অনুমোদন ও ড্যাপ চিহ্নিত জমিকে সাধারণ জমি হিসেবে ছাড়পত্র দেয়ায় রাজউকের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ