Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুলিতে ফুটবলারের মৃত্যু

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাই পর্বের বাধা টপকাতে পানামার হয়ে খেলছিলেন আমিলকার হেনরিকস। কিছুদিন আগেই খেলেছেন যুক্তরাষ্ট্রের বিপক্ষে। ২০ মিনিট মাঠেও ছিলেন হেনরিক ১-১ ড্র হওয়া ম্যাচটিতে। তবে মৃত্যুর বাধাকে আর টপকাতে পারলেন না ৩৩ বছর বয়সী এই ফুটবলার! গেলপরশু দুর্বৃত্তদের গুলিতে প্রাণ হারান পানামা জাতীয় দলের এই মিডফিল্ডার। ২০০৫ সালে অভিষেক হওয়া হেনরিকস জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ৭৫ ম্যাচ। পানামার কোলন প্রদেশে নিজ বাড়ি থেকে বের হতেই তাকে একাধিকবার গুলি করে অজ্ঞাত এক আততায়ী। এ সময় তৎক্ষণাৎ মাটিতে লুটিয়ে পড়েন হেনরিক। গুলির আঘাতে আরো দুজন আহত হন। সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল। কিন্তু সেখানে নেয়ার পরই তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। তবে ঠিক কী কারণে তাকে হত্যা করা হল তা পরিষ্কার নয়।
মর্মান্তিক এই মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পানামার প্রেসিডেন্ট জুয়ান কার্লোস ভালেরা। আততায়ীকে দ্রুত গ্রেফতারের নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি শোক জানিয়েছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন ও তার ক্লাব আরাবে ইউনিদো। মেক্সিকো জাতীয় ফুটবল দলও এই ঘটনায় শোক প্রকাশ করেছে। এর আগে ১৯৯৪ বিশ্বকাপে অংশগ্রহণকারী কলম্বিয়ার ফুটবলার আন্দ্রে এসকোবার দেশে ফেরার পর আততায়ীর গুলিতে মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলি

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ