Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

জমি দেয়ার নামে সাংবাদিক পরিবারের কোটি টাকা আত্মসাতের অভিযোগ

সরকারের হস্তক্ষেপ চেয়ে মানববন্ধন

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কেরানীগঞ্জের শাক্তা ইউনিয়নে জমি দেয়ার নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগে মানববন্ধন কর্মসূচি পালন করেছে দৈনিক ভোরের কাগজের পিরোজপুরের কাউখালী প্রতিনিধি শেখ মো: নুরুল হুদা ও তার পরিবার। গতকাল দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে শেখ নুরুল হুদার মা রাশিদা মমতাজ, বোন জেসমিন জামান, ভগ্নিপতি কামরুজ্জামান খানসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। তারা জানান, ২০১২ সালের ১২ জুলাই কেরানীগঞ্জের মধ্যেরচরে জমি বিক্রির কথা বলে ওই এলাকার চরওয়াসপুরের তোতা মিয়ার ছেলে হাজী ফজলুল হক নামে স্থানীয় একব্যক্তি নুরুল হুদার মা রশিদা মমতাজ ও তার বোন জেসমিন জামানের কাছ থেকে ৯৮ লাখ টাকা হাতিয়ে নেন। তিন মাসের মধ্যে জমি বুঝিয়ে দেয়ার কথা থাকলেও সাড়ে পাঁচ বছরেও তা বুঝিয়ে দেননি ফজলুল হক। এ নিয়ে এলাকায় একাধিকবার মীমাংসার চেষ্টা করা হলেও কোনো সুরাহা হয়নি। সর্বশেষ ৩১ মার্চ টাকা অথবা জমি বুঝিয়ে দেবেন বলে এক চুক্তিপত্রে আবদ্ধ হন। বর্তমানে চুক্তিপত্রের শর্ত অনুযায়ী টাকা অথবা জমি ফেরত চাইলে মা রাশিদা মমতাজ ও বোন জেসমিন জামানসহ পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দিচ্ছেন ফজলুল হক। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে রাজধানীর হাজারীবাগ থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়।
বর্তমানে নিরাপত্তাহীনতায় থাকা পরিবারটি তাদের টাকা ফেরত পেতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ