Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা সরকারি কলেজের অব্যবহৃত জমিতে আবাদ

প্রধানমন্ত্রীর নির্দেশনায়

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২২, ৩:৩১ পিএম

প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা অনুযায়ী সাতক্ষীরার সরকারি কলেজের অব্যবহৃত জমিতে আবাদ শুরু হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে চাষকৃত জমিতে বিভিন্ন ধরনের বীজ বপনের মধ্য দিয়ে চাষাবাদের শুভ উদ্বোধন করেন, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা।
এ সময় সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু, ভাইস-চেয়ারম্যান কোহিনুর ইসলাম,সাতক্ষীরা খামারবাড়ির উপ পরিচালক ডক্টর মোহাম্মদ জামাল উদ্দিন,বৈজ্ঞানিক সহকারী কৃষি গবেষণা সাতক্ষীরার অমরেশ চন্দ্র সরকার, সদর উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ জাহিদুল হক শেখ,আসিফ পারভেজ, নীলকন্ঠ সরকার, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ আমানুল্লাহ আল হাদিসহ সকল বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ এবং অষ্টম সেমিস্টার মাঠ সংযুক্তির ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ আমানুল্লাহ আল হাদি জানান, মাননীয় প্রধানমন্ত্রী দেশের সকল অব্যবহৃত জমিতে চাষাবাদ করে ফসল ফলানোর আহ্বান জানিয়েছেন। তাঁর আহবানে সাড়া দিয়ে তিনিসহ কলেজের সকল শিক্ষকদের নিয়ে কলেজের অব্যবহৃত জমিতে ফসল ফলানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ বিভিন্ন ধরনের সবজি বীজ বপন এর মাধ্যমে আবাদ শুরু করা হলো।
তিনি বলেন, ইতোমধ্যেই জমিতে নারিকেল গাছের চারা রোপন করা হয়েছে। বারি ১৮ সরিষা, সূর্যমুখী, শালগমসহ বিভিন্ন ধরনের শাকসবজি ও তাল,সুপারিসহ নানান ধরনের গাছের চারা রোপন করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিতে আবাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ