Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আলির জাঁহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসায় এমপি কমল আওয়ামী লীগ ইসলামের পক্ষে মাদরাসায় জঙ্গি তৈরির কথা ঠিক নয়

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন- আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষ নয়, ধর্মের পক্ষের শক্তি। অনেকেই অজ্ঞতা বশতঃ আওয়ামী লীগের দুর্নাম করে। ইসলামের জন্য আওয়ামী লীগ অনেক কিছুই করেছে। বঙ্গবন্ধু নিজেই ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। বর্তমান আওয়ামী লীগ সরকার মাদরাসা শিক্ষাকে আরো বেশী সময়োপযোগী করেছে। স্বতন্ত্র ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে। মাদরাসা থেকে জঙ্গি তৈরির কথাও ঠিক নয়। শনিবার (২৫ মার্চ) দুপুরে কক্সবাজারের অন্যতম দ্বীনিশিক্ষা প্রতিষ্ঠান আলির জাঁহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসায় ২৮ তম বার্ষিক সভায় এমপি কমল প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, মাদরাসা থেকে এখন শুধু আলেম তৈরী হবে না, এক সঙ্গে মাদরাসা শিক্ষার্থীরা ডাক্তার, ইঞ্জিনিয়ারও হবে। এ জন্য শিক্ষার্থীদের বেশী অধ্যয়নী হতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশে সাইমুম সরওয়ার কমল বলেন, তোমাদের জীবনের লক্ষ্য স্থির করতে হবে। স্বপ্ন দেখো, সফল হবে। স্বপ্নচারীরাই কেবল জীবনে সফল হতে পারে। স্বপ্ন ছাড়া সফলতা সম্ভব নয়। একটি সুন্দর স্বপ্ন বা সুষ্ঠু পরিকল্পনা কাজ বাস্তবায়নের অর্ধেক। তাই জীবনে সফলতা পেতে সুন্দর স্বপ্ন বিনির্মাণ করতে হবে। এর আগে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি শাহাব উদ্দিন সিকদারের পিতা আলহাজ্ব মাস্টার মোহাম্মদ হোছাইনের নামে নির্মিত ভবনের উদ্বোধন করেন এমপি কমল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ