Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পাখি শিকার করে ফেসবুকে ছবি অত:পর জরিমানা

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

নীলফামারী জেলা সংবাদদাতা : বন্দুক দিয়ে অতিথি পাখি শিকার করে নিজের ফেসবুক টাইমলাইনে ছবি প্রকাশ করায় বাদশা আজিজ (৪০) নামে এক ব্যক্তিকে নীলফামারীর ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা নগদ দুই হাজার টাকা জরিমানা করেছেন।
গত সোমবার বিকেলে ডোমার উপজেলার মুটুকপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মৃত আজিজুল ইসলামের ছেলে বাদশা আজিজ (৫০) নামের এক ব্যক্তিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। তাকে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিয়া সুলতানা এই জরিমানা করেন।
অভিযুক্ত বাদশা আজিজ নামের এই ব্যক্তি বন্দুক দিয়ে বনের পাখি শিকার করে বন্দুক ও শিকারকৃত পাখির ছবি নিজ ফেসবুক টাইমলাইনে পোস্ট করে লিখেন- ‘এইমাত্র আমার পুকুরে একটা বনোয়ার পাখি বন্দুক দিয়ে শিকার করলাম’ এ নিয়ে সোস্যাল মিডিয়া ফেসবুকে সমালোচনার ঝড় উঠে। তার শাস্তির দাবিতে বিস্তার নিউজ প্রকাশ করে সোস্যাল মিডিয়ায়। ফলে টনক নড়ে প্রশাসনের।
এ বিষয়ে কথা হয় পাখি ও পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেতুবন্ধন’র সভাপতি আলমগীর হোসেনের সাথে। তিনি বলেন, সোস্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় দেখে সঙ্গে সঙ্গে স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করি এবং অভিযুক্ত ব্যক্তি উপযুক্ত শাস্তি পায়। পাখি পরিবেশের বন্ধু তাই আমরা পরিবেশ রক্ষায় পাখি সংরক্ষণে কাজ করে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ