Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনাকান্দার ২ দিন ব্যাপী বার্ষিক মাহফিল আজ থেকে শুরু

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সংবাদদাতা : আধ্যাত্মিকতার প্রাণকেন্দ্র শরীয়ত ও ত্বরিকতের প্রসিদ্ধতম হক দরবার কুমিল্লা সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের ২ দিন ব্যাপী বার্ষিক ইছালে ছাওয়াবের মাহফিল-২০১৭, আজ (রোববার) থেকে শুরু হচ্ছে। দেশের সকল জেলা উপজেলা থেকে প্রায় লাখ লাখ ভক্ত মুরিদ ও ইসলামদরদী মানুষ বাস, প্রাইভেটকার ও অন্যান্য যানবাহন যোগে এ মাহফিলে অংশগ্রহণ করছেন। মাহফিলে চলমান ধর্মীয়, সামাজিক ও অর্থনৈতিক সমস্যাবলীর উপর দেশের শীর্ষস্থানীয় পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরামগণ পবিত্র কোরআন ও হাদিসের আলোকে বাস্তবধর্মী আলোচনা উপস্থাপন করবেন। মাহফিলের সার্বিক নিরাপত্তার জন্য সাধ্যানুযায়ী সকল ব্যবস্থা গ্রহণ কারা হয়েছে। রাস্তাঘাট মেরামত করা হয়েছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, মেডিকেলটিমসহ প্রশাসনিক নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। মঙ্গলবার বাদফজর দেশের সার্বিক উন্নতি, অগ্রগতি ও জনগণের কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করবেন দরবার শরীফের আলহাজ হযরত মাওলানা মুহাম্মদ মাহমুদুর রহমান পীর সাহেব। মাহফিলে অংশগ্রহণ করে শরীয়ত ও ত্বরিকতের তালিম- তাওয়াজ্জুহ গ্রহণ করতে সকলের প্রতি দ্বীনি দাওয়াত জানানো হয়েছে।

রাসুল (সা.) কে মানবারূপে পাঠিয়ে আল্লাহ মুমিনদের জন্য বড় ইহসান করেছেন জৈনপুরী পীর সাহেব
প্রেস বিজ্ঞপ্তি : সম্প্রতি সিলেট জেলার মৌলভীবাজার কুলাউড়ার মাধবপুরস্থ ফারুক উদ্দীন আহমদ (সুন্দর) লন্ডনির বাড়ি, সংলগ্ন মাঠে এক বিশাল ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলটি হাজী মো. আনার উদ্দীন এর সভাপতিত্বে মাওলানা কাজী এ কে এম বদরুল হক এর পরিচালনায় এবং মাওলানা হাফেজ লুৎফর রহমান নজিবীর সঞ্চলনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আল্লামা সৈয়দ আ ন ম মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব।
এতে বিশেষ আকর্ষণ ছিল শিশুবক্তা সৈয়দ হোমাইয়াদ মাবরুক জৈনপুরী। আরও ওয়াজ করেন দেশবরেণ্য ওলামায় কেরামগণ। বিশেষ অতিথি ছিলেন, পীর সাহেব কেবলার সফর সঙ্গী ও খলিফা আলহাজ শেখ মো. আকবর আলী ও প্রফেসর মাওলানা মো. সোহরাব হোসেন প্রমুখ।
বয়ানে পীর সাহেব বলেন, আল্লাহ দয়াল রাসুল (সা.) কে মানবরূপে পৃথিবীতে পাঠিয়ে মুমিনদের প্রতি সবচেয়ে বড় ইহসান করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনাকান্দা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ