Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগামীকাল ঢাকায় ও বৃহস্পতিবার সোনাকান্দায়

সোনাকান্দা ছোট পীর সাহেবের নামাজে জানাজা

মো. ছলিম উল্লাহ খাঁন : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীর হাফেজ মাওলানা আব্দুর রহমান হানাফী (রহ:) সাহেবের ছোট সাহেবজাদা ও মরহুমে ছানী পীর সামছুল হুদা (রহ:) এর ছোট ভাই, পবিত্র মক্কা শরীফে পবিত্র বাইতুল্লাহ শরীফের পড়শী ও দরবারের বর্তমান পীর ও বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহ’র আমীর প্রিন্সিপাল আলহাজ মাওলানা মাহমুদুর রহমান সাহেব হুজুরের ছোট চাচা ওরফে ছোট পীর সাহেব হুজুর আলহাজ মাওলানা আব্দুল কুদ্দুস ফারুকী ওয়াল মক্কী (রহ:) এর প্রথম নামাজে জানাজা আগামীকাল বুধবার বাদ আসর ঢাকার বাসাবো মাদারটেক আব্দুল আজীজ স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার বাদ জোহর কুমিল্লা সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফ ও সোনাকান্দা দারুল হুদা বহুমূখী কামিল মাদরাসার ময়দানে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের ফুলবাগানে দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীর পিতা হাফেজ মাওলানা আব্দুর রহমান হানাফী (রহ:) মাতা এবং ভাই মরহুমে ছানী পীর সামছুল হুদা (রহ:) ও মেঝো পীর ভাই সূলতান আহমাদ (রহ:) এর পাশে তাকে দাফন করা হবে।

গত রোববার বিকেলে তিনি রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ঢাকার নামাজে জানাজায় ছারছীনা দরবার শরীফের আলা পীর সাহেব উপস্থিত থাকবেন বলে সোনাকান্দা দারুল হুদা দরবারের পক্ষ থেকে জানানো হয়েছে। দরবারের মু’রিদ, মু’তাকিদ, আশেক্বীন, মুহিব্বীন ও সর্বস্তরের মু’মিন মুসলমানদেরকে যার যার সুবিধামতো মরহুমের দু’টি জানাজার যে কোন নামাজে জানাজায় শরীক হয়ে মরহুমের রুহের মাগফিরাত কামনা করার জন্য অনুরোধ জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনাকান্দা ছোট পীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ