Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনাকান্দা দরবার শরীফের ইছালে ছাওয়াব আগামীকাল শুরু

মো. ছলিম উল্লাহ খান : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

কুমিল্লা সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের দুইদিনব্যাপী বার্ষিক ইছালে ছাওয়াবের মাহফিল আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হয়ে বৃহস্পতিবার সকালে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে।
সোনাকান্দা দরবার শরীফ ১৯৪২ সালে আরেফ বিল্লাহ হযরত মাওলানা হাফেজ আব্দুর রহমান হানাফী (রহ.) প্রতিষ্ঠা করেন। পূর্বের ধারাবাহিকতায় এবছরও মাহফিলের প্রস্তুতির কাজ সমাপ্ত হয়েছে। এ মাহফিল দক্ষিণ এশিয়ার বৃহত্তম ধর্মীয় সভা-সম্মেলনের একটি। এবছরও প্রায় ছয় লক্ষাধিক লোকের সমাবেশ ঘটবে বলে কর্তৃপক্ষ আশাবাদ ব্যক্ত করেন।

মুরাদনগর উপজেলা প্রশাসন বরাবরই এ মাহফিলের সার্বিক সহযোগীতা ও নিরাপত্তার দায়িত্ব গ্রহণ করেন, এবছরও মুরাদনগরের এমপি মুরাদনগর উপজেলার সকল সেক্টরের কর্মকর্তা, ওসি, মুরাদনগর ও বাঙ্গরাবাজার থানা, মুরাদনগর থানা স্বাস্থ্যকমপ্লেক্স, ফায়ার সার্ভিস কর্মকর্তা মুরাদনগর, চেয়ারম্যান ১নং শীকাইল, আকবপুর, বাংগরাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে মিটিং করে মাহফিলের সার্বিক সহযোগীতার আহবান জানানো হয়েছে। মাহফিলে আগত মেহমানদের জন্য দরবারের পক্ষ হতে তাবারক বিতরণের ব্যবস্থা রয়েছে। সরকারি ছাড়াও বেসরকারিভাবে প্রায় ৮/১০ টি স্বেচ্ছাসেবক সংগঠন বিনামূল্যে ঔষধ বিতরণ করে থাকেন। নিরাপত্তার জন্য গুরুত্বপ‚র্ণ স্থানগুলোতে সিসি ক্যামেরা বসানো হয়েছে। মাহফিলে দেশ বরেণ্য ওলামায় কেরাম বয়ান করবেন। মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি, লুন্ঠন, হত্যা, যৌতুক, ইত্যাদির কুফল সম্পর্কে আলোচনা তুলে ধরা হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন। ইসলামের মৌলিক আকায়েদ, মূলবেনা, তাযকিয়ায়ে নাফস, অপসংস্কৃতির ভয়াবহতা নিয়ে আলোচনা করা হবে। বিশেষ মুনাজাত পরিচালনা করবেন দরবার শরীফের পীর হযরত মাওলানা মো. মাহমুদুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনাকান্দা দরবার শরীফের ইছালে ছাওয়াব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ